Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবাজারে ১০ তলা ভবনের নির্মাণ কাজ শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট
৪ জুন ২০২৪ ২২:৩৭

এক বছর আগে আগুনে পুড়ে যাওয়া এই জায়গায় বহুতল ভবন তৈরি করবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। বঙ্গবাজারে অস্থায়ীভাবে গড়ে ওঠা দোকানগুলো তাই ভেঙে দেওয়া হয়েছে। ছবি: সুমিত আহমেদ/ সারাবাংলা

ঢাকা: আগুনে ভস্মীভূত রাজধানীর বঙ্গবাজার মার্কেটের জায়গায় শুরু হয়েছে ১০ তলা ভবনের নির্মাণ কাজ। নতুন এই মার্কেটের নাম দেওয়া হয়েছে ‘বঙ্গবাজার নগর পাইকারি বিপণী বিতান’।

মঙ্গলবার (৪ জুন) বিশেষ মোনাজাতের মাধ্যমে এই কাজ শুরু হয়। এ সময় সেখানে করপোরেশনের মার্কেট নির্মাণ সেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী তওহীদ সিরাজ, সহকারী প্রকৌশলী গোলাম কিবরিয়াসহ ব্যবসায়ী নেতারা উপস্থিত ছিলেন।

করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা অগ্নিকাণ্ডের পর ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সার্বিক খোঁজ-খবর নিয়েছেন, তাদের সহযোগিতা করেছেন। এ ছাড়াও, ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা যাতে দ্রুততার সঙ্গে পুনরায় সেখানে ব্যবসা শুরু করতে পারেন সেজন্য প্রয়োজনীয় দিকনির্দেশনা দিয়েছেন। সেইসঙ্গে সশরীরে উপস্থিত থেকে বঙ্গবাজার নগর পাইকারি বিপণী বিতান নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন। সেজন্য আমাদেরও আন্তরিক প্রচেষ্টা ছিল দ্রুততম সময়ে নির্মাণ কাজ শুরু করা। তারই প্রতিফলন আজকের এই কার্যক্রম। নির্ধারিত সময়ের মধ্যে এই প্রকল্পের কাজ শেষ করতে পারব বলে আমরা আশাবাদী।’

উল্লেখ্য যে, গত ২৫ মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবাজারে ‘বঙ্গবাজার নগর পাইকারি বিপণী বিতান’, পোস্তগোলা ব্রিজ থেকে রায়েরবাজার স্লুইসগেট গেট পর্যন্ত আট সারির ‘বীর মুক্তিযোদ্ধা শেখ ফজলুল হক মণি সরণি (ইনার সার্কুলার রিং রোড)’, ধানমন্ডি হ্রদে ‘নজরুল সরোবর’ এবং শাহবাগে ‘হোসেন শহীদ সোহরাওয়ার্দী শিশু উদ্যান’ আধুনিকীকরণ শীর্ষক চারটি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এর মধ্যে ১০তলা বিশিষ্ট ‘বঙ্গবাজার নগর পাইকারি বিপণী বিতান’ নির্মাণের সময় নির্ধারণ করা হয়েছে ২০২৬ সালের ডিসেম্বর পর্যন্ত। এ ছাড়া, গত ২৬ মে নজরুল সরোবরের নির্মাণ করা শুরু হয়। অন্যদিকে, গত ৩ জুন ঠিকাদার প্রতিষ্ঠানকে ‘হোসেন শহীদ সোহরাওয়ার্দী শিশু উদ্যান’ আধুনিকীকরণ প্রকল্পের স্থান বুঝিয়ে দেওয়া হয়। শিগগিরিই পোস্তগোলা ব্রিজ থেকে রায়েরবাজার স্লুইসগেট গেট পর্যন্ত আট সারির ‘বীর মুক্তিযোদ্ধা শেখ ফজলুল হক মণি সরণি (ইনার সার্কুলার রিং রোড)’ এর নির্মাণ কাজও শুরু হবে।

সারাবাংলা/ইউজে/পিটিএম

১০ তলা ভবন নির্মাণ কাজ শুরু বঙ্গবাজার


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর