Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি মিনু, সম্পাদক সোমা

স্টাফ করেসপন্ডেন্ট
২ জুন ২০২৪ ২৩:৪২

ঢাকা: সাংবাদিক নাসিমুন আরা হক মিনুকে সভাপতি ও শাহনাজ সিদ্দীকি সোমাকে (বাসস) সাধারণ সম্পাদক করে ১৯ সদস্যের নতুন কমিটি ঘোষণা করেছে বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র।

রোববার (২ জুন) নারী সাংবাদিক কেন্দ্রের চতুর্থ জাতীয় সম্মেলনের দ্বিতীয় ও কাউন্সিল অধিবেশনে এ কমিটি গঠন করা হয়। এর আগে রাজধানীর রমনায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট মিলনায়তনে অনুষ্ঠিত হয় সম্মেলনের প্রথম অধিবেশন।

নারী সাংবাদিক কেন্দ্রের নতুন কমিটি আরও যারা আছেন তারা হলেন— সিনিয়র সহসভাপতি পারভীন সুলতানা ঝুমা; সহসভাপতি মুনিমা সুলতানা (দ্য ফিনান্সিয়াল এক্সপ্রেস); সহসাধারণ সম্পাদক নাজনীন নাহার (টেকওয়ার্ল্ড বাংলাদেশ), লতিফা আনসারী রুনা (দীপ্ত টিভি) ও মাশরেখা জাহান মনা (বিটিভি); কোষাধ্যক্ষ আখতার জাহান মালিক; সাংগঠনিক শাহনাজ পারভীন এলিস (দৈনিক খবরের কাগজ); প্রচার ও প্রকাশনা সম্পাদক দিলরুবা খানম (ইত্তেফাক); দফতর সম্পাদক আহমেদ মুশফিক নাজনীন (একুশে টিভি); এবং প্রশিক্ষণ সম্পাদক নাসরিন শওকত (ফ্রিল্যান্সার)।

কমিটির কার্যনির্বাহী সদস্যরা হলেন— ডেইজি মউদুদ (দৈনিক বাংলা), অদিতি রহমান (সিনিয়র সাংবাদিক), বিলকিস সুমি (জিটিভি), ইয়াসমিন রিমা (ডেইলি সান), লাইলী ইয়াসমিন (বৈশাখী টিভি), জাহিদা পারভেজ ছন্দা (সংবাদ) ও রুপম আক্তার (টাইম ওয়াচ)।

এর আগে সম্মেলনের প্রথম অধিবেশনে আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে নারীর বিরুদ্ধে বৈষম্য, নির্যাতন ও অত্যাচার দূর করতে যুথবদ্ধ হয়ে নারী সাংবাদিকদের বলিষ্ঠ ভূমিকা পালনের আহ্বান জানান জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

স্পিকার বলেন, নারী সাংবাদিকরা দেশের বিভিন্ন ধরনের সমস্যা ও চ্যালেঞ্জ নিয়ে লেখালেখি করেন। কিন্তু নিজেদের যত সমস্যা ও চ্যালেঞ্জে রয়েছে সেগুলো নিয়ে লেখা ও বলার সুযোগ তাদের হয় না। যেকোনো সমস্যা সাংগঠনিকভাবে একত্রিত হয়ে যথার্থ কর্তৃপক্ষকে জানালে সে সমস্যার সমাধান সহজ হয়।

শিরীন শারমিন আরও বলেন, শুধু সাংবাদিকতা নয়, সব পেশাতেই নারীকে নানা প্রতিবন্ধকতা ও চ্যালেঞ্জ মোকাবিলা করতে হয়। কাজেই দক্ষতা বৃদ্ধিতে প্রশিক্ষণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। সময়ের সঙ্গে সঙ্গে পেশাগত প্রতিযোগিতায় টিকে থাকতে তথ্যপ্রযুক্তি জ্ঞানেও নারীর দক্ষতা জরুরি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক মিনু। শুভেচ্ছা বক্তব্য দেন বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সাধারণ সম্পাদক পারভীন সুলতানা ঝুমা। শোক প্রস্তাব পেশ করেন কেন্দ্রের কোষাধ্যক্ষ আখতার জাহান মালিক।

সারাবাংলা/টিআর

নারী সাংবাদিক কেন্দ্র বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্র


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর