Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেড় লাখ ইয়াবা জব্দের মামলায় ৩ জনের যাবজ্জীবন

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ জুন ২০২৪ ১৪:৫০

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে প্রায় দেড় লাখ ইয়াবার একটি চালান জব্দের মামলায় তিন জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই রায়ে আদালত তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন।

বুধবার (৫ জুন) চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আ স ম শহীদুল্লাহ কায়সার এ রায় দিয়েছেন বলে রাষ্ট্রপক্ষের কৌঁসুলি নুরজাহান ইসলাম মুন্না জানিয়েছেন।

দণ্ডিতরা হলো, মো. ইব্রাহিম, জাহেদ হোসেন ও মাহমুদুল হক। তাদের বাড়ি কক্সবাজার জেলার টেকনাফ উপজেলায়।

২০২০ সালের ২৪ ডিসেম্বর সকালে চট্টগ্রামের আনোয়ারা উপজেলার কালাবিবির দিঘীর মোড় এলাকা থেকে তিন যুবককে এক লাখ ৪৬ হাজার পিস ইয়াবাসহ গ্রেফতার করে পুলিশ।

সে সময় পুলিশ জানিয়েছিল, গ্রেফতার তিনজনের মধ্যে মাহমুদুল হক টেকনাফ কলেজের অনার্সের এবং জাহেদ এইচএসসি দ্বিতীয় বর্ষের ছাত্র। আর ইব্রাহিম ছিল কৃষি শ্রমিক।

দু‘টি মোটরসাইকেলে করে বাঁশখালী-আনোয়ারা সড়কের কালাবিবি দিঘীর পাড় এলাকা অতিক্রমের সময় পটিয়া ও আনোয়ারা থানা পুলিশের যৌথ তল্লাশি চৌকিতে তারা ধরা পড়েছিল। পরে তাদের সঙ্গে থাকা ব্যাগ তল্লাশি করে এক লাখ ৪৬ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানিয়েছিল, তিন লাখ টাকার চুক্তিতে তারা ইয়াবাগুলো টেকনাফ থেকে চট্টগ্রামে নিয়ে এসেছিল। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে আনোয়ারা থানায় তিনজনকে আসামি করে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে।

অতিরিক্ত জেলা পিপি নুরজাহান ইসলাম মুন্না সারাবাংলাকে বলেন, ‘মামলার অভিযোগপত্রেও পুলিশ এ তিনজনকেই আসামি করে। অভিযোগ গঠনের পর রাষ্ট্রপক্ষে মোট ২১ জন সাক্ষী আদালতে উপস্থাপন করা হয়। তাদের সাক্ষ্যে আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ হওয়ায় আদালত তাদের সাজা দিয়েছেন।’

জানা গেছে, রায় ঘোষণার সময় তিন আসামি আদালতে হাজির ছিলেন। রায়ের পর সাজামূলে তাদের কারাগারে পাঠানো হয়।

সারাবাংলা/আরডি/এমও

ইয়াবা জব্দ টপ নিউজ যাবজ্জীবন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর