Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২০২৪-২৫ অর্থবছরের বাজেট পেশ করছেন অর্থমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট
৬ জুন ২০২৪ ১৫:০৬

ঢাকা: জাতীয় সংসদে ২০২৪-২৫ অর্থবছরের বাজেট উত্থাপন করছেন আবুল হাসান মাহমুদ আলী। সাত লাখ ৯৭ হাজার কোটি টাকার এই বাজেটের শিরোনাম দেওয়া হয়েছে ‘সুখী, সমৃদ্ধ, উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অঙ্গীকার’।

বৃহস্পতিবার (৬ জুন) বিকেল ৩টায় সংসদের বাজেট অধিবেশনের দ্বিতীয় দিনের কার্যক্রম শুরু হয়। কোরআন তেলওয়াতের পর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী আহ্বান জানান বাজেট উত্থাপনের অনুমতি প্রার্থনার জন্য।

অর্থমন্ত্রী এ সময় স্পিকারের অনুমতি নিয়ে বাজেট বক্তৃতা পাঠ করতে শুরু করেন। তবে বাজেট বক্তৃতা আকারে অনেক বড় হওয়ায় মন্ত্রী এর একটি সারসংক্ষেপ পাঠ করছেন। বাজেট বক্তৃতার বাকি অংশ পঠিত বলে গণ্য হবে।

আরও পড়ুন- প্রস্তাবিত জাতীয় বাজেট মন্ত্রিসভায় অনুমোদন

বাজেট বক্তৃতার শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান অর্থমন্ত্রী। পাশাপাশি পঁচাত্তরের ১৫ আগস্ট শহিদ হওয়া বঙ্গবন্ধু পরিবারের সদস্য, জাতীয় চার নেতা ও একাত্তরে শহিদ ৩০ লাখ বাঙালির প্রতিও তিনি শ্রদ্ধা জানান।

অর্থমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশকে স্বাধীনতা এনে দিয়েছিলেন। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন একটি উন্নত, সমৃদ্ধ রাষ্ট্রের দিকে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

এরপর সারসংক্ষেপে বাজেটের মূল দিকগুলো তুলে ধরেন অর্থমন্ত্রী। সরকারের আর্থিক নীতিসহ বিভিন্ন দিক উঠে এসেছে তার এই বক্তৃতায়।

আরও পড়ুন-

 

সারাবাংলা/টিআর

২০২৪-২৫ অর্থবছরের বাজেট অর্থমন্ত্রী বাজেট ২০২৪-২৫ বাজেট উত্থাপন বাজেট পেশ সংসদ অধিবেশন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর