Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫ দিনে চন্দ্রবাবুর স্ত্রী ও ছেলের সম্পদ বেড়েছে ৮০০ কোটির বেশি

আন্তর্জাতিক ডেস্ক
৭ জুন ২০২৪ ২০:৪৪

ভারতের লোকসভা নির্বাচনে অন্ধ্রপ্রদেশের তেলেগু দেশম পার্টি (টিডিপি) ১৬টি আসন পেয়েছে। শুধু তাই নয়, একইসঙ্গে হওয়া বিধানসভা নির্বাচনে জিতে ওই প্রদেশের ক্ষমতায় এসেছে টিডিপি। ভোটের সাফল্যে রাতারাতি আর্থিক লাভ হয়েছে টিডিপি প্রধান চন্দ্রবাবু নাইডু। পাঁচ দিনে নাইডু পরিবারের সম্পদ বেড়েছে প্রায় ৮১৬ কোটি।

ভোটের ফল প্রকাশের পরপর চন্দ্রবাবু নাইডুর প্রতিষ্ঠিত কোম্পানির হেরিটেজ ফুডসের শেয়ার বেড়েছে ৫৫ শতাংশ। এতে তার স্ত্রী নারা ভুবনেশ্বরীর সম্পদ বেড়েছে ৫৭৯ কোটি রুপি। তিনি ওই কোম্পানির প্রমোটার।

গত সোমবার (৩ জুন) হেরিট্যাজ ফুডের প্রতিটি শেয়ারের মূল্য ছিল ৪২৪ রুপি। এর পরদিন মঙ্গলবার ভারতের নির্বাচনের ভোটগণনা। এর পর থেকেই বাড়তে থাকে শেয়ারের দাম। আজ শুক্রবার (৭ জুন) হেরিটেজ ফুডসের প্রতিটি শেয়ার বিক্রি হয়েছে ৬৬১.২৫ রুপিতে।

১৯৯২ সালে হ্যারিটেজ ফুড কোম্পানি প্রতিষ্ঠা করেছিলেন চন্দ্রবাবু নাইডু। কোম্পানির ওয়েবসাইটে দাবি করা হয়েছে, এই কোম্পানিটি

চন্দ্রবাবু নাইডু ১৯৯২ সালে হেরিটেজ ফুডস প্রতিষ্ঠা করেন। কোম্পানির ওয়েবসাইট হেরিটেজ ফুডসকে ভারতে দ্রুত বর্ধনশীল পাবলিক-লিস্টেড কোম্পানিগুলোর মধ্যে একটি হিসেবে বর্ণনা করা হয়েছে। কোম্পানির রয়েছে দুটি ব্যবসায়িক বিভাগ- দুগ্ধজাত পণ্য এবং নবায়নযোগ্য শক্তি। বর্তমানে অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্ণাটক, কেরালা, তামিলনাড়ু, মহারাষ্ট্র, উড়িষ্যা, দিল্লি, হরিয়ানা, রাজস্থান, উত্তরাখণ্ড এবং উত্তর প্রদেশে হেরিটেজের দুধ এবং দুগ্ধজাত পণ্যের বাজার রয়েছে।

মুম্বাইভিত্তিক পুঁজিবাজার বিএসই-এর তথ্য অনুযায়ী, নারা ভুবনেশ্বরী কোম্পানির শীর্ষ শেয়ারহোল্ডার। তার রয়েছে দুই কোটি ২৬ লাখ ১১ হাজার ৫২৫টি শেয়ার। একই কোম্পানিতে চন্দ্রবাবু নাইডু ও নারা ভুবনেশ্বরীর ছেলে নারা লোকেশের শেয়ার রয়েছে এক কোটি ৩৭ হাজার ৪৫৩টি। তাই গত পাঁচদিনে তার সম্পদ বেড়েছে ২৩৭ কোটি রুপির বেশি।

অন্ধ্রপ্রদেশের ১৭টি লোকসভা আসনের ১৬টিতেই এবার জয় পেয়েছে চন্দ্রবাবু নাইডুর দল টিডিপি। ফলে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটে দ্বিতীয় বৃহত্তম দল হিসেবে আত্মপ্রকাশ করেছে দলটি। লোকসভায় নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা না পাওয়া বিজেপির কাছে টিডিপি এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ জোট সঙ্গী। চন্দ্রবাবু নাইডু হয়ে উঠেছেন কিংমেকারদের একজন। ফলে পুঁজিবাজারে তার প্রতিষ্ঠিত কোম্পানিতে বিনিয়োগ বেড়েছে।

সারাবাংলা/আইই

চন্দ্রবাবু নাইড়ু


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর