Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যুক্তরাষ্ট্রের বিপক্ষে বল টেম্পারিং করেছিলেন হারিস রউফ?

স্পোর্টস ডেস্ক
৭ জুন ২০২৪ ২০:৫৪

হারিসের বিরুদ্ধে উঠেছে বল টেম্পারিংয়ের অভিযোগ

যুক্তরাষ্ট্রের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে সুপার ওভারের রোমাঞ্চে হেরে অঘটনের শিকার হয়েছে পাকিস্তান। ম্যাচ হারের সাথে এবার বিতর্কও সঙ্গী হচ্ছে পাকিস্তানের। সাবেক দক্ষিণ আফ্রিকার ক্রিকেটার ও বর্তমানে যুক্তরাষ্ট্র ক্রিকেট দলের সদস্য রাস্টি থেরন দাবি করেছেন, ম্যাচ চলার সময় বল টেম্পারিং করেছিলেন রউফ!

ঘটনার সূত্রপাত ১৩তম ওভারে। ওই সময় ১৬০ রান তাড়া করতে নামা যুক্তরাষ্ট্রের স্কোর ১ উইকেটে ৯৪ রান। তখন ম্যাচ অনেকটাই নাগালের মাঝে যুক্তরাষ্ট্রের। বলের অবস্থা ভালো নয় দাবি করে আম্পায়ারকে দিয়ে বল পরিবর্তন করে পাকিস্তান।

বল পরিবর্তনের এক ওভার পরেই বোলিংয়ে এসে দারুণ এক রিভার্স সুইংয়ে আন্দ্রে গাউসকে বোল্ড করে জুটি ভাঙ্গেন রউফ। এতেই ভাঙে মোনাক প্যাটেলের সাথে তার জুটি। এই উইকেট পড়ার পরেই ঘুরে যায় ম্যাচের মোড়। শেষ পর্যন্ত ম্যাচ গড়ায় সুপার ওভারে। সেখানে অবশ্য পেরে ওঠেনি পাকিস্তান।

আর এমন রিভার্স সুইং পাওয়া নিয়েই উঠেছে সন্দেহের তীর। থেরন সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে দাবি করেন, নতুন বলে টেম্পারিং করেই সুইং পেয়েছে রউফ, ‘আমরা কি না দেখার ভান করে থাকব যে নতুন বলে রউফ আচড় দিয়েছে? বল পরিবর্তনের দুই ওভারের মাঝে কীভাবে রিভার্স সুইং হয়? সবাই দেখতে পাচ্ছে হাইরস বৃদ্ধাঙ্গুল দিয়ে বলে আঁচড় দিচ্ছে।’

থেরনের এই দাবি নিয়ে অবশ্য এখন পর্যন্ত মুখ খোলেননি রউফ কিংবা পাকিস্তানের কেউই। আইসিসিও এখন পর্যন্ত কোন তদন্তের ব্যাপারে ঘোষণা দেয়নি।

সারাবাংলা/এফএম

টি-২০ বিশ্বকাপ ২০২৪ পাকিস্তান যুক্তরাষ্ট্র হারিস রউফ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর