Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রামে জাবেদ-ওয়াসিকার অনুসারীদের মধ্যে সংঘর্ষ

স্পেশাল করেসপন্ডেন্ট
৭ জুন ২০২৪ ২২:৪৬

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় আওয়ামী লীগের বিবদমান দু’গ্রুপে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে জড়িতরা সাবেক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ ও বর্তমান অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খানের অনুসারী বলে জানা গেছে।

শুক্রবার (৭ জুন) বিকেলে সাড়ে ৪ টার দিকে উপজেলার বৈরাগ ইউনিয়নের আনোয়ারা সেন্টার এলাকায় এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, জাতীয় সংসদে ঘোষিত বাজেটকে স্বাগত জানিয়ে আনোয়ারা সেন্টার এলাকায় একই সময়ে উপজেলা আওয়ামী লীগের দু’গ্রুপ সমাবেশ ও মিছিল আহ্বান করে।

সাবেক ভূমিমন্ত্রীর অনুসারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম এ মান্নান চৌধুরী ও সাধারণ সম্পাদক জসিম উদ্দিনের নেতৃত্বে সড়কের একপাশে সমাবেশ চলছিল। প্রায় ১০০ গজ দূরে সড়কের অপরপাশে ‘তৃণমূল আওয়ামী লীগ’র ব্যানারে অর্থ প্রতিমন্ত্রীর অনুসারীরা সমাবেশ শুরু করে। উভয়পক্ষের কর্মসূচী শুরুর আনুমানিক ১৫-২০ মিনিট পর আকস্মিক পাল্টাপাল্টি ধাওয়া ও মারামারি শুরু হয়।

ঘটনাস্থল আনোয়ারা উপজেলা হলেও প্রশাসনিকভাবে সেটি নগর পুলিশের বন্দর জোনের কর্ণফুলী থানার আওতাধীন। সংঘাত শুরুর সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে থাকা পুলিশ দ্রুত নিয়ন্ত্রণে আনে।

নগর পুলিশের বন্দর জোনের সহকারি কমিশনার মাহমুদুল হক সারাবাংলাকে বলেন, ‘সড়কের একপাশে সাবেক মন্ত্রীর লোকজন ছিলেন। আরেকপাশে বর্তমান প্রতিমন্ত্রীর অনুসারীরা ছিলেন। শান্তিপূর্ণভাবে সমাবেশ চলছিল। হঠাৎ আনোয়ারার দিক থেকে কিছু লোক এসে হামলা শুরু করল। এরপর সংঘর্ষ হয়েছে। তবে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনি। ৪-৫ জন আহত হয়েছেন। এখন পরিস্থিতি শান্ত আছে।’

উল্লেখ্য, সাইফুজ্জামান চৌধুরী জাবেদ চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী) আসনের তৃতীয় দফায় নির্বাচিত সংসদ সদস্য। গত দু’বার তিনি ভূমিমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করলেও এবার তার মন্ত্রিসভায় জায়গা হয়নি।

অন্যদিকে কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা ও সংরক্ষিত আসনের তিনবারের সাংসদ ওয়াসিকা আয়শা খানের এলাকাও আনোয়ারা-কর্ণফুলী। তিনি এবার প্রথমবারের মতো মন্ত্রিসভায় স্থান পেয়েছেন।

বারাবরের মতো আনোয়ারা ও কর্ণফুলী উপজেলার নেতাকর্মীরা জাবেদ-ওয়াসিকা বলয়ে বিভক্ত। মন্ত্রিসভার নতুন সমীকরণে এতদিন কোণঠাসা হয়ে থাকা ওয়াসিকার অনুসারীরা সক্রিয় হয়ে উঠেছেন। অন্যদিকে জাবেদের অনুসারীরা তাদের আধিপত্য ধরে রাখতে মরিয়া।

সারাবাংলা/আরডি/একে

চট্টগ্রাম বাজেট সংবাদ সম্মেলন


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর