Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাসেল ঝড়ে উগান্ডাকে ১৭৪ রানের টার্গেট দিল ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক
৯ জুন ২০২৪ ০৮:০৮

দারুণ বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজকে বড় স্কোর করতে দেয়নি উগান্ডা

পাপুয়া নিউগিনিকে হারিয়ে বিশ্বকাপে নিজেদের প্রথম জয় তুলে নিয়েছিল উগান্ডা। স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজেদের তৃতীয় ম্যাচেও দারুণ পারফর্ম করছে নবগত এই দেশটি। বোলারদের দুর্দান্ত পারফরম্যান্সে ক্যারিবিয়ানদের বেশ ভুগিয়েছে উগান্ডা। তবে শেষের দিকে আন্দ্রে রাসেল ঝড়ে ১৭৩ রানের চ্যালেঞ্জিং স্কোর দাড় করিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। বিশ্বকাপে আরেকটি অবিশ্বাস্য এক জয়ের জন্য উগান্ডার সামনে টার্গেট ১৭৪ রান।

টসে জিতে ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালোই করেছিলেন দুই ওয়েস্ট ইন্ডিজ ওপেনার। ৪ ওভারে ৪০ রান উঠিয়ে ঝড়ো সূচনা করেন কিং-চার্লস জুটি। ৫ম ওভারে গিয়ে রাজমানির বলে ১৩ রান করা কিং ফিরলে ভাঙে জুটি। এরপর নিকোলাস পুরানকে সাথে নিয়ে আরেকটি বড় জুটির আভাস দিয়েছিলেন চার্লস। তবে সেটা খুব বেশিদূর এগোয়নি, পুরান ফেরেন ৭৬ রানের মাথায়, করেছেন ২২ রান।

এরপর দ্রুত তিনটি উইকেট হারিয়ে বেশ চাপে পড়ে ওয়েস্ট ইন্ডিজ। ৪ চার ও ২ ছক্কায় ৪২ বলে ৪৪ রানে প্যাভিলিয়নে ফেরেন চার্লস। তার ফেরার পর রানের গতিও কমে যায়। একটা সময় মনে হচ্ছিল ১৫০ পেরোবে না ওয়েস্ট ইন্ডিজের ইনিংস।

তখন দলের ত্রাতা হিসেবে আবির্ভূত হন আন্দ্রে রাসেল। শেষ দুই ওভারে তার দুর্দান্ত ব্যাটিংয়েি ১৭০ পেরোয় ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। ৬টি চারে  মাত্র ১৭ বলে ৩০ রানে অপরাজিত থাকেন রাসেল। তার ক্যামিওতেই শেষ পর্যন্ত ৫ উইকেটে ১৭৩ রান করে ওয়েস্ট ইন্ডিজ। উগান্ডার হয়ে ২ উইকেট নিয়ে সেরা বোলার মাসাবা।

সারাবাংলা/এফএম

উগান্ডা ওয়েস্ট ইন্ডিজ টি-২০ বিশ্বকাপ ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর