Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুঁজিবাজার থেকে ৫ কোটি টাকা তুলবে ব্রেইন স্টেশন

স্পেশাল করেসপন্ডেন্ট
১০ জুন ২০২৪ ০০:০২

ঢাকা: এসএমই খাতে ব্রেইন স্টেশন ২৩ পিএলসির কোয়ালিফাইড ইনভেস্টর অফার (কিউআইও) অনুমোদন দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। প্রতিষ্ঠানটি কিউআইও’র মাধ্যমে ১০ টাকা অভিহিত মূল্যের ৫০ লাখ শেয়ার ইস্যুর মাধ্যমে পাঁচ কোটি টাকা তুলবে।

রোববার (৯ জুন) বিএসইসির কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়। সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিমের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

কোম্পানিটি কিউআইও’র মাধ্যমে প্রতিটি ১০ টাকা মূল্যের ৫০ লাখ শেয়ার ইস্যুর মাধ্যমে ৫ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি কম্পিউটার ও আইটি সামগ্রী ক্রয় এবং ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে।

উল্লেখ্য, কোম্পানিটির ২০২৩ সালের ১ জুলাই–৩০ সেপ্টেম্বর সময়কালের তিন মাসের আর্থিক বিবরণ অনুযায়ী শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৯২ পয়সা এবং শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ২৮ পয়সা। এসএমই প্লাটফরমে লেনদেনের তারিখ থেকে পরবর্তী ৩ বছর ইস্যুয়ার কোম্পানি কোনো বোনাস শেয়ার ইস্যু করতে পারবে না। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে লংকাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড।

সারাবাংলা/জিএস/পিটিএম

ব্রেইন স্টেশন


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর