Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টানা দুই জয়ে সুপার এইটের পথে স্কটল্যান্ড, ওমানের বিদায়

স্পোর্টস ডেস্ক
১০ জুন ২০২৪ ০৬:১৫

ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে গিয়েছিল তাদের। পরের মানে নামিবিয়াকে হারিয়ে গ্রুপের শীর্ষে উঠেছিল স্কটল্যান্ড। ওমানের বিপক্ষে তৃতীয় ম্যাচেও দুর্দান্ত ব্যাটিংয়ে টানা দ্বিতীয় জয় নিয়ে এখন পর্যন্ত অপরাজিতই থাকল স্কটিশরা। বোলারদের দারুণ পারফরম্যান্সের পর ম্যাকমুলেনের দুর্দান্ত ব্যাটিংয়ে ওমানকে ৭ উইকেটে হারিয়ে গ্রুপের শীর্ষে থেকে সুপার এইটের পথে স্কটল্যান্ড। অন্যদিকে টানা তিন হারে প্রথম দল হিসেবে বিশ্বকাপ থেকে ছিটকে গেল ওমান।

অ্যান্টিগাতে টসে জিতে ব্যাটিংয়ে নেমেছিল ওমান। শুরুটা ভালো হয়নি তাদের। ১৩ রানের মাথায় ওপেনার নাসিম খুশিকে হারায় তারা। এরপর আথাভালে-ইলিয়াস জুটি ভালোভাবেই এগিয়ে নিচ্ছিলেন দলকে। বেশ আক্রমণাত্মক ব্যাটিংয়ে ৪ ওভারের মাঝেই ৪৪ রান ওঠে ওমানের। ২ ছয় ও ১ চারে ৬ বলে ১৬ করা ইলিয়াসকে ফিরিয়ে জুটি ভাঙ্গেন সাফয়ান শরিফ।

ইলিয়াস ফেরার পর নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে ওমান। ৪০ বলে ৫৪ রানে আথাভালে ফিরলে ১১৪ রানে ৫ উইকেট হারানো ওমান খুব বড় স্কোর দাঁড় করাতে পারবে না বলেই মনে হচ্ছিল। তবে শেষের দিকে আয়ান খানের অপরাজিত ৪১ রানের সুবাদে ১৫০ ছোঁয় ওমানের ইনিংস। শেষ পর্যন্ত ৭ উইকেটে ১৫০ রানে থামেন তারা। স্কটল্যান্ডের হয়ে ২ উইকেট নিয়েছেন শরিফ।

১৫১ তাড়া করতে নেমে ২১ রানের মাথায় জোনসকে হারায় স্কটল্যান্ড। এরপর মুনশি- ম্যাকমুলেন জুটির দৃঢ়তায় ম্যাচ অনেকটাই নিজেদের নিয়ন্ত্রণে আনে স্কটিশরা। ২ চার ও ৪ ছক্কায় ২০ বলে ৪১ রানে ফেরেন মুনশি। তিনি ফিরলেও অন্য প্রান্তে অবিচল ছিলেন ম্যাক্মুলেন। ৯ চার ও ২ ছক্কায় সাজানো ম্যাকমুলেনের ৩১ বলে ৬১ রানের অপরাজিত দুর্দান্ত এক ইনিংসের সুবাদেই মাত্র ১৩ ওভার ১ বলে ওমানের দেওয়া লক্ষ্য ছুঁয়ে ফেলে স্কটিশরা।

এই জয়ে গ্রুপ বিতে অপরাজিতই থাকল স্কটল্যান্ড। ৩ ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে সুপার এইটের আরও কাছে চলে গেলেন তারা। অন্যদিকে টানা তিন হারে প্রথম দল হিসেবে বিশ্বকাপ থেকে বিদায় নিল ওমান।

সারাবাংলা/এফএম

ওমান টপ নিউজ টি-২০ বিশ্বকাপ ২০২৪ স্কটল্যান্ড


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর