Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্দান্ত বাংলাদেশে ১১৩ রানেই থামল দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক
১০ জুন ২০২৪ ২২:০৮

নিউইয়র্কে টসে জিতে সবাইকে খানিকটা চমকে দিয়েই ব্যাটিং নিয়েছিল দক্ষিণ আফ্রিকা। তবে ব্যাটিং নিয়ে বেশ বিপদেই পড়েছে প্রোটিয়ারা। পেসার তানজিম হাসান সাকিবের অবিশ্বাস্য এক স্পেলে গুড়িয়ে যায় প্রোটিয়া টপ অর্ডার। তবে প্রাথমিক বিপর্যয়ের পর হেনরিক ক্লাসেন ও ডেভিড মিলারের দারুণ এক জুটির কল্যাণে ১০০ পেরিয়েছে তাদের ইনিংস। শেষ পর্যন্ত ৬ উইকেটে ১১৩ রানের স্কোর দাঁড় করিয়েছে দক্ষিণ আফ্রিকা।

ব্যাটিংয়ে নেমে ইনিংসের শুরুটা চার, ছক্কায় দারুণভাবেই করেছিলেন ডি কক। তবে প্রথম ওভারের পঞ্চম বলেই রেজা হেনড্রিকসে ফিরিয়ে প্রথম আঘাহ হানেন সাকিব। শূন্য রানে এলবিডব্লিউ হয়ে ফেরেন হেনড্রিকস। পরের ওভারেই ডি কককেও প্যাভিলিয়নে ফেরান সাকিব। ১১ বলে ১৮ রান করা ডি কক হয়েছেন বোল্ড। এই ওভারে কোন রানই দেননি সাকিব।

দক্ষিণ আফ্রিকান অধিনায়ক এইডেন মার্করামও বেশিক্ষণ টিকতে পারেননি। ৪ রান করে তিনিও তাসকিনের বলে বোল্ড হয়েই ফিরেছেন। পরের ওভারেই সাকিবের দারুণ এক ক্যাচে তানজিম সাকিবের তৃতীয় শিকাআর স্টাবস।  ২৩ রানে ৪ উইকেট হারিয়ে তখন রীতিমত ধুঁকছে প্রোটিয়ারা।

এরপর দলের হাল ধরেছেন দুই অভিজ্ঞ ব্যাটার হেনরিক ক্লাসেন ও ডেভিড মিলার। এই দুই ব্যাটার ঠাণ্ডা মাথায় দলের স্কোর এগিয়ে নিয়ে গেছেন। খুব বেশি আক্রমণাত্মক না হলেও রানের চাকা সচল থেকেছে এই সময়ে। পঞ্চম উইকেটে এই জুটি তোলে ৭৯ রান। শেষের দিকে এই জুটি ভয়ংকর হয়ে ওঠার আগেই আঘাত হানেন সেই তাসকিন। বোলিংয়ে ফিরে দারুণ এক ডেলিভারিতে বোল্ড করেন ৪৪ বলে ৪৬ রান করা ক্লাসেনকে।

ক্লাসেন ফেরার পর বেশিক্ষণ টিকতে পারেননি মিলারও। রিশাদের দুর্দান্ত এক ডেলিভারিতে বোল্ড হয়েছেন তিনিও। ২৯ রান করে ফিরতে হয় তাঁকে। শেষ পর্যন্ত ২০ ওভার শেষে ৬ উইকেটে ১১৩ রান তুলতে পেরেছে দক্ষিণ আফ্রিকা। ১৮ রানে ৩ উইকেট নিয়ে সেরা বোলার তানজিম সাকিব। ২ উইকেট নিয়েছেন তাসকিন, একটি উইকেট পেয়েছেন রিশাদ।

সারাবাংলা/এফএম

টপ নিউজ টি-২০ বিশ্বকাপ ২০২৪ তানজিম সাকিব দক্ষিণ আফ্রিকা বাংলাদেশ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর