Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জেন্ডার সংবেদনশীল রাজনৈতিক প্রতিবেদনের জন্য পুরস্কৃত ৩ সাংবাদিক

স্টাফ করেসপন্ডেন্ট
১০ জুন ২০২৪ ১০:২৫

ঢাকা: জেন্ডার সংবেদনশীল সেরা রাজনৈতিক প্রতিবেদনের জন্য তিন আঞ্চলিক সাংবাদিককে সম্মাননা দিয়েছে আন্তর্জাতিক সংস্থা ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল। পুরস্কারপ্রাপ্তরা হলেন— দৈনিক সিলেটের সময় পত্রিকার বিশেষ প্রতিনিধি এইচ এম শহীদুল ইসলাম, চ্যানেল আই ও প্রতিদিনের বাংলাদেশ পত্রিকার রংপুর ব্যুরো প্রধান মেরিনা লাভলী এবং দৈনিক রাজশাহীর সংবাদের চিফ রিপোর্টার সাখাওয়াত হোসেন।

জেলা ও বিভাগীয় পর্যায়ের বিভিন্ন সংবাদ মাধ্যমের ২৪ জন সাংবাদিককে নিয়ে গত বছর ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল ‘জেন্ডার সংবেদনশীল রাজনৈতিক প্রতিবেদন তৈরি’ বিষয়ে প্রথম পর্বের প্রশিক্ষণ আয়োজন করে। এরপর জাতীয় নির্বাচনের আগে ও পরে প্রশিক্ষণার্থী সাংবাদিকদের স্থানীয় ও জাতীয় পত্রপত্রিকায় মোট ৭৩টি প্রতিবেদন প্রকাশিত হয়। এসব প্রতিবেদনের মধ্য থেকে সেরা প্রতিবেদনের জন্য তিনজন সাংবাদিককে পুরস্কৃত করা হয়।

বিজ্ঞাপন

রোববার (৯ জুন) ঢাকার একটি হোটেলে দ্বিতীয় পর্যায়ের ফলোআপ প্রশিক্ষণ শেষে ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের চিফ অব পার্টি ডানা এল ওল্ডস বিজয়ীদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন। সমাপনী বক্তব্যে তিনি বলেন, গণতন্ত্রে সাংবাদিকরা অপরিহার্য। সংবাদ মাধ্যমই পারে নারীদের সম্পর্কে প্রচলিত দৃষ্টিভঙ্গি পরিবর্তনে কাজ করতে।

প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের ডেপুটি চিফ অব পার্টি লেসলি রিচার্ড, সিনিয়র ডিরেক্টর লিপিকা বিশ্বাস ও সিনিয়র প্রোগ্রাম স্পেশালিস্ট রীতা দাস।

ডেমোক্রেসি ইন্টারন্যাশনালের পক্ষ থেকে সাংবাদিকদের জেন্ডার-সংবেদনশীল রাজনৈতিক প্রতিবেদন প্রকাশের জন্য সাধুবাদ জানিয়ে আশা প্রকাশ করা হয়, দায়িত্বশীল সাংবাদিকতার মাধ্যমে অংশগ্রহণকারী সাংবাদিকরা গণতন্ত্র ও রাজনীতিতে অন্তর্ভুক্তি বৃদ্ধিতে তাদের প্রচেষ্ঠা অব্যাহত রাখবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/টিআর

জেন্ডার সাংবাদিকতা ডেমোক্রেসি ইন্টারন্যাশনাল

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর