Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভ্যাট আদায়ে হয়রানির বিরুদ্ধে সোচ্চার থাকবে বাজুস

সিনিয়র করেসপন্ডেন্ট
১১ জুন ২০২৪ ১০:৫৮

ঢাকা: অলংকার বিক্রির ভ্যাট ৫ থেকে ৩ শতাংশ করলে সরকারের আয় বাড়বে এক হাজার কোটি টাকা। ভ্যাট আদায়ের আড়ালে ঘুষ নেওয়ার সংস্কৃতি থেকে বের হয়ে আসতে হবে। ভ্যাট আদায়ে হয়রানি ও অনিয়ম বন্ধে বাজুস সারাদেশে সোচ্চার হবে। জুয়েলার্স ব্যবসায়ীদের যেন কোনো ধরনের হয়রানি করা না হয় সে বিষয়েও বাজুস সজাগ থাকবে।

বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস) চট্টগ্রাম জেলা নেতারা এক অনুষ্ঠানে এসব কথা বলেছেন। এক প্রেস বিজ্ঞপ্তিতে বাজুস জানিয়েছে, সোমবার (১০ জুন) চট্টগ্রামের স্মরণিকা কমিউনিটি সেন্টারে বাজুস চট্টগ্রাম শাখার নবনির্বাচিত কমিটির অভিষেক, শপথ ও মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়।

বাজুস চট্টগ্রাম জেলার নবনির্বাচিত সভাপতি যীশু বণিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাজুস কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বাদল চন্দ্র রায়। তিনি বলেন, বড় ও ছোট সব ব্যবসায়ীরাই যেন সৎভাবে ব্যবসা করতে পারে, সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে বাজুস। যারা স্বর্ণের ব্যবসা করবেন তাদের অবশ্যই বাজুসের সদস্য হতে হবে। আমরা যদি সরকারকে সহায়তা করি, সরকারও আমাদের সহায়তা করবে। আমরা সবাই একসঙ্গে থাকলে আশা করছি একদিন আমাদের সুদিন ফিরবে।

বিশেষ অতিথির বক্তব্যে বাজুসের সাবেক সভাপতি ও বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক মনিটরিংয়ের চেয়ারম্যান ডা. দীলিপ রায় বলেন, দেশের স্বনামধন্য শিল্প উদ্যোক্তা ও ব্যবসায়িক সমাজের আইডল সায়েম সোবহান আনভীর বাজুসের নেতৃত্বে আসার পর থেকে বাজুস একটি ঐক্যবদ্ধ সংগঠনে রূপান্তর হয়েছে। আজকের এ অনুষ্ঠানের মাধ্যমে প্রমাণ হয়েছে, বাজুস সারাদেশে শক্তিশালী সংগঠনে পরিণত হয়েছে, যার অন্যতম দূর্গ চট্টগ্রাম।

বাজুস চট্টগ্রাম জেলার নবনির্বাচিত সাধারণ সম্পাদক প্রণব সাহার পরিচালনায় বিশেষ অতিথি ছিলেন বাজুস কেন্দ্রীয় কমিটির সাবেক সভাপতি গুলজার আহমেদ, সাবেক সভাপতি রিপনুল হাসান, বাজুসের কেন্দ্রীয় উপদেষ্টা রুহুল আমিন রাসেল, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক মনিটরিংয়ের সদস্য সচিব পবিত্র চন্দ্র ঘোষ, বাজুস চট্টগ্রাম জেলার নির্বাচন পরিচালনা বোর্ড-১৪ এর সদস্য অমল কান্তি ধর, প্রদীপ ধর, গৌতম চন্দ্র বিশ্বাস, আপিল বোর্ডের সদস্য নুরুল আনোয়ার।

সারাবাংলা/ইএইচটি/টিআর

বাজুস বাজুস চট্টগ্রাম শাখা


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর