Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খুলনায় সার আনলোডের সময় শ্রমিকের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ জুন ২০২৪ ২২:৪৫

ফাইল ছবি

খুলনা: খুলনায় রূপসায় জাহাজ থেকে সার খালাসের সময় আনলোডার মেশিনের নিচে চাপা পড়ে আসাবুর ঢালী কালু (৪০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১১ জুন) বিকেলে এ ঘটনা ঘটে। নিহত আসাবুর রহমান ঢালী দাকোপ উপজেলার গুনারী গ্রামের সাত্তার ঢালীর ছেলে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় লোকজন জানান, দীর্ঘ দিন ধরে আকিজ গ্রুপের সার আনলোড করে আসছিল আরআর এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানের মালিক রাজিবুল ইসলামের ভাইপো সাব্বির ওই কাজ দেখাশোনা করতেন। ঘটনার সময় সার বোঝাই এমভি নওশিন রহমান-৪ জাহাজের ভেতরে আসাবুর ঢালী কালুসহ আরআর এন্টারপ্রাইজের পাঁচজন শ্রমিক কাজ করছিলেন।

এসময় সার আনলোডের মেশিন দিয়ে কালুকে চাপা দেয় চালক জিহাদুল ইসলাম। এতে আসাবুর ঢালী কালু মারাত্মক আঘাতপ্রাপ্ত হয়ে অজ্ঞান হয়ে পড়েন। তাৎক্ষণিক তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে আসাবুর ঢালী কালুর মৃত্যুকে ভিন্নখাতে প্রবাহিত করার জন্য আরআর এন্টারপ্রাইজ কর্তৃপক্ষ অপতৎপরতায় লিপ্ত রয়েছে বলে অভিযোগ উঠেছে।

আরআর এন্টারপ্রাইজের সত্বাধীকারী রাজিবুল ইসলাম তাদের এই প্রতিষ্ঠানকে সরকারি প্রতিষ্ঠান হিসেবে দাবি করে বলেন, আসাবুর ঢালী কালু খাতাপত্রে আমাদের স্টাফ না। তার মৃত্যুও সার আনলোডের কারণে হয়নি।

পূর্ব রূপসা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মোস্তফা কামাল বলেন, সার আনলোড জাহাজের আনলোড হ্যান্ডেলার গ্রাফসের আঘাতে আসাবুর ঢালী কালু নামে একজন লেবারের মৃত্যুর ঘটনা ঘটেছে। লাশ খুলনা মেডেকেল কলেজ হাসপাতাল মর্গে রয়েছে।

সারাবাংলা/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর