Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৬ ওভারের মাঝে জিতেই সুপার এইটে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক
১২ জুন ২০২৪ ০৮:৪১

সহজ জয়ে সুপার এইটে অজিরা

বোলারদের দাপটে নামিবিয়াকে মাত্র ৭২ রানেই গুটিয়ে দিয়েছিলেন তারা। অস্ট্রেলিয়ার সামনে তাই ছিল ৭৩ রানের মামুলি টার্গেট। ট্রাভিস হেড-ডেভিড ওয়ার্নারদের উড়ন্ত সূচনায় সেই টার্গেট মাত্র ৬  ওভারের মাঝেই টপকে গেল তারা। অ্যান্টিগায় নিজেদের তৃতীয় ম্যাচে নামিবিয়াকে ৯ উইকেটে হারিয়ে টানা তৃতীয় জয়ে দ্বিতীয় দল হিসেবে সুপার এইট নিশ্চিত করল অস্ট্রেলিয়া।

৭৩ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে প্রথম বলেই রান আউটের হাত থেকে বেঁচে যান হেড। এরপর ঝড় তোলেন ওয়ার্নার। ৩ চার ও এক ছয়ে ৮ বলে ২০ রান করে উইসির বলে ফেরেন তিনি। তার স্ট্রাইক রেট ছল ২৫০! এরপর আর উইকেট হারায়নি অজিরা। হেড-মার্শের দুর্দান্ত ঝড়ো ব্যাটিংয়ে পাত্তাই পায়নি নামিবিয়া। মাত্র ৫ ওভার ৪ বলের মাঝেই ৭৩ রানের লক্ষ্য টপকে যায় অজিরা।

বিজ্ঞাপন

৫ চার ও ২ ছক্কায় ১৭ বলে ৩৪ রানে অপরাজিত থাকেন হেড। অপরাজিত ছিলেন মার্শও, তিনি করেছেন ৯ বলে ১৮ রান, মেরেছেন ৩টি চার ও একটি ছক্কা। হেড-মার্শ দুজনের স্ট্রাইক রেট ছিল ২০০। শেষ পর্যন্ত পাওয়ারপ্লে শেষ হওয়ার আগেই ম্যাচ জিতেছে অজিরা। টি-২০ বিশ্বকাপে এটিই অজিদের সেরা পাওয়ারপ্লে স্কোর। ৮৬ বল বাকি থাকতেই ম্যাচ জিতেছে অজিরা। বলের হিসেবে টি-২০ বিশ্বকাপে এটি অজিদের দ্বিতীয় বড় জয়। এই জয়ে ৩ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে সুপার এইট নিশ্চিত করেছে অজিরা।

অ্যান্টিগায় টসে জিতে বোলিংয়ে নেমে শুরু থেকেই নামিবিয়াকে থিতু হতে দেয়নি অজিরা। তৃতীয় ওভারে ডেভিনকে ২ রানে ফিরিয়ে শুরুটা করেন জস হ্যাজলউড। সেই শুরু, এরপর পেসারদের দাপটে গুড়িয়ে যায় নামিবিয়ার টপ অর্ডার। মাত্র ২১ রানের মাঝেই ৫ উইকেট হারিয়ে তখন বিশ্বকাপের ইতিহাসে সর্বনিম্ন রানের লজ্জার রেকর্ড হাতছানি দিচ্ছিল নামিবিয়াকে।

বিজ্ঞাপন

দলকে সেই লজ্জা থেকে বাঁচিয়েছেন অধিনায়ক জেরহার্ড এরাসমুস। সতীর্থদের যাওয়া আসার মিছিলে এক প্রান্ত আগলে রেখে লড়াইটা চালিয়ে গেছেন তিনিই। ইনিংসের শেষভাগে বেশ আক্রমণাত্মক ব্যাটিং করেছেন নামিবিয়া অধিনায়ক। নামিবিয়া একাদশের মাত্র দুইজন দুই অংক ছুঁয়েছেন। এরাসমুসের সাথে দুই অংক পার করেছেন ওপেনার লিনজেন।

নামিবিয়ার মিডল অর্ডার ধসিয়ে দিয়েছেন স্পিনার অ্যাডাম জাম্পা। ৪ ওভারে ১২ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন তিনি। হ্যাজলউড ও স্টোয়নিস নিয়েছেন দুটি করে উইকেট। প্যাট কামিন্স ও নাথান এলিস একটি করে উইকেট পেয়েছেন। চারটি চার ও এক ছক্কায় ৪৩ বলে এরাসমুসের ৩৬ রানের ইনিংসের সুবাদে ৫০ পেরোয় নামিবিয়া। শেষ পর্যন্ত ১৭ ওভারে ৭২ রানেই থামে তাদের ইনিংস। টি-২০ তে অস্ট্রেলিয়ার বিপক্ষে কোন প্রতিপক্ষের এটিই সর্বনিম্ন স্কোর।

সারাবাংলা/এফএম

অস্ট্রেলিয়া টপ নিউজ টি-২০ বিশ্বকাপ ২০২৪

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর