Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হত্যা মামলায় সাবেক ইউপি চেয়ারম্যানসহ ৪ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১২ জুন ২০২৪ ২৩:২৩

ঝালকাঠি: জেলার নলছিটিতে সাইদুল ইসলাম তালুকদার (৩৫) নামে এক যুবককে কুপিয়ে হত্যার ঘটনায় করা মামলায় উপজেলার মোল্লারহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক এক চেয়ারম্যানসহ চার জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেইসঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরও ১ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (১২ জুন) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। আদালতে রাষ্ট্রপক্ষের সরকারি কৌঁসুলি আবদুল মান্নান (রসুল) রায়ের বিষয়টি নিশ্চিত করেন।

যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া ব্যক্তিরা হলেন- উপজেলার মোল্লারহাট ইউপির সাবেক চেয়ারম্যান কবির হোসেন হাওলাদার (৪০), তার ভাই দেলোয়ার হোসেন হাওলাদার (৪৫), কবিরের ভাগনে সাইদুল ইসলাম (৩০) ও ফারুক মল্লিক (৪৫)।

আদালত সূত্রে জানা যায়, ২০১৯ সালের ২৩ মার্চ বেলা ১টার দিকে উপজেলার নাচনমহল সেতুর ঢালে নাচনমহল গ্রামের কৃষক আবদুল আজিজ তালুকদারের ছেলে সাইদুল ইসলাম তালুকদারকে (৩৫) আসামিরা নৃশংসভাবে কুপিয়ে হত্যা করেন। একই সময় নিহত ব্যক্তির বোন আকলিমা বেগম ও ভাগনে রুম্মানকে আহত করা হয়।

এ ঘটনায় নিহত ব্যক্তির বাবা আজিজ তালুকদার বাদী হয়ে ১৪ জনকে আসামি করে থানায় হত্যা মামলা করেন। এরপর ২০২০ সালের ২৮ মার্চ মামলার তদন্তকারী কর্মকর্তা ও ঝালকাঠি সিআইডির পরিদর্শক মং চেনলা ১৪ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। আদালত ১৮ জনের সাক্ষ্য গ্রহণ করে আজ চার জনের বিরুদ্ধে রায় ঘোষণা করেন। মামলার অভিযোগপত্রভুক্ত অপর ১০ আসামিকে খালাস দেওয়া হয়।

আসামি পক্ষের আইনজীবী নাসির উদ্দিন কবির জানান, রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে।

সারাবাংলা/পিটিএম

হত্যা মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর