Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধর্ষণে ব্যর্থ হয়ে শিশুকে হত্যা, আসামির মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৩ জুন ২০২৪ ১৫:০৯

রাঙ্গামাটি: রাঙ্গামাটির কাপ্তাই উপজেলায় ধর্ষণ চেষ্টায় ব্যর্থ হয়ে তৃতীয় শ্রেণির এক শিশুকে শ্বাসরোধে হত্যার দায়ে আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে রাঙ্গামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক এ ই এম ইসমাইল হোসেন এ রায় দেন। রায়ের আদেশে আদালত অপরাধ প্রমাণিত হওয়ায় অংবাচিং মারমাকে মৃত্যু না হওয়া পর্যন্ত ফাঁসির দঁড়িতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার আদেশ দেন। একই সঙ্গে এক লাখ টাকা জরিমানা করেছেন আদালত। এটি রাঙ্গামাটিতে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল প্রতিষ্ঠার পর কোনো আসামির বিরুদ্ধে প্রথম মৃত্যুদণ্ড রায়।

দণ্ডপ্রাপ্ত আসামি অংবাচিং মারমা প্রকাশ আবাসু (৪৬) জেলার কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের বড়খোলা পাড়ার উচাখ্যাই মারমার ছেলে।

মামলার নথি সূত্রে জানা গেছে, রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার রাইখালী ইউনিয়নের পূর্ব কোদালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণীর ছাত্রী মিতিলা মারমাকে ২০১৯ সালের ২ ফেব্রুযারি সকালে চন্দ্রঘোনা থানার বড়খোলা এলাকায় প্রাইভেট শিক্ষক পড়ানোর কথা বলে তার বাসায় নিয়ে আসে আসামি অংবাচিং মারমা। এরপর তাকে ধর্ষণ চেষ্টা করে এবং ধর্ষণে ব্যর্থ হলে ছাত্রীকে শ্বাসরোধ করে হত্যা করে। এরপর মৃতদেহ বস্তায় ভরে লুকানোর চেষ্টা করে। এ ঘটনায় পরে আসামিকে স্থানীয়রা ধরে পুলিশের কাছে তুলে দেয়। পরে ওই ছাত্রীর বাবা সাথুই অং মারমা চন্দ্রঘোনা থানায় মামলা করেন।

রাঙ্গামাটি নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিশেষ পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. সাইফুল ইসলাম অভি বলেন, এ রায়ে বাদীপক্ষ ন্যায় বিচার পেয়েছেন। এতে সমাজ থেকে অপরাধও কমে আসবে।

সারাবাংলা/এনইউ

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর