Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেপটিক ট্যাংক পরিষ্কার করতে গিয়ে প্রাণ গেল দুজনের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ জুন ২০২৪ ১০:৪৭

শরীয়তপুর: শরীয়তপুরের ডামুড্যাতে সেপটিক ট্যাংক পরিষ্কার করতে নেমে বিষাক্ত গ্যাসে নিঃশ্বাস বন্ধ হয়ে দুই পরিছন্নতা কর্মীর মৃত্যু হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুন) দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার দারুল আমান ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের উত্তর ডামুড্যা এলাকার কবির সরদারের বাড়িতে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন— বগুড়া জেলার সোনাতলা থানার পশ্চিম টেকানী এলাকার দুলু শেখের ছেলে মালেক শেখ (৪৫) ও পূর্ব টেকানী এলাকার আফসার বেপারীর ছেলে লিটন বেপারী (৩৫)।

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, বাড়ির সেপটিক ট্যাংক পরিষ্কার করার জন্য মালেক ও লিটন নামের দুই পরিছন্নতা কর্মীকে ১০ হাজার টাকা চুক্তিতে নিয়ে যান কবির সরদার। দুই কর্মী ট্যাংকের ভেতরে পাইপ বসিয়ে ময়লা অপসারণ করছিলেন। এ সময় লিটন ট্যাংকের ভেতরে নামলে হঠাৎ করেই নিচে পড়ে যান। পরে তাকে উদ্ধার করতে আরেক শ্রমিক মালেক শেখ নামলে তিনিও আর ওপরে উঠে আসেননি।

দীর্ঘ সময়েও দুই শ্রমিকের সাড়া না পেলে ফায়ার সার্ভিসে খবর দেন বাড়ির লোকজন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা দুজনকে অচেতন অবস্থায় উদ্ধার করেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের দুজনকে মৃত ঘোষণা করেন।

ডামুড্যা ফায়ার সার্ভিসের টিম লিডার প্রদীপ কীর্তনীয়া বলেন, আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই। সেপটিক ট্যাংকে প্রচুর বিষাক্ত গ্যাস জমে ছিল। আমরা গ্যাস অপসারণ করে ওই দুজনকে উদ্ধার করি।

জানতে চাইলে ডামুড্যা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমারত হোসেন বলেন, খবর পেয়ে মরদেহ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ভুক্তভোগী পরিবারের অভিযোগ পেলে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/টিআর

টপ নিউজ শরীয়তপুর সেপটিক ট্যাংক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর