Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৯৫ মিনিটে গোল হজম করে বিদায়ের দ্বারপ্রান্তে ক্রোয়েশিয়া

স্পোর্টস ডেস্ক
১৯ জুন ২০২৪ ২১:০২

প্রথম ম্যাচে স্পেনের কাছে ৩-০ গোলের বড় ব্যবধানে হেরে টুর্নামেন্ট শুরু করেছিল ক্রোয়েশিয়া। দ্বিতীয় ম্যাচে আলবেনিয়ার বিপক্ষে জয়ের বিকল্প ছিল না লুকা মদ্রিচদের সামনে। আলবেনিয়ার বিপক্ষে পিছিয়ে পড়লেও ২ মিনিটে ২ গোল করে দুর্দান্ত এক প্রত্যাবর্তনে গ্রুপ অফ ডেথে টিকে থাকার গল্পটা প্রায় লিখেই ফেলেছিল ক্রোয়াটরা। তবে ৯৫ মিনিটে গোল হজম করে জয় পাওয়া হয়নি তাদের। শেষ পর্যন্ত গ্রুপ বি এর ম্যাচে ২-২ গোলে ড্র করে মাঠ ছেড়েছে দুই দল। এই ড্রতে ২ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে টুর্নামেন্ট থেকে প্রায় ছিটকে গেল ক্রোয়েশিয়া।

নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো কোন টুর্নামেন্টে মুখোমুখি হয়েছিল দুই দল। ম্যাচের ১১ মিনিটেই সবাইকে চমকে দিয়ে এগিয়ে যায় আলবেনিয়া। আসানির ক্রসে দারুণ এক হেডে বল জালে জড়িয়ে আলবেনিয়াকে লিড এনে দেন কাজিম লাচি। ৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করতে পারতেন আসানি, তার শট দারুণভাবে ঠেকিয়ে দিয়েছেন ক্রোয়েশিয়া কিপার। আরও বেশ কয়েকটি সুযোগ কাজে লাগাতে না পারায় ১- গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় আলবেনিয়া। প্রথমার্ধে তেমন কোন সুযোগই পায়নি ক্রোয়েশিয়া।

ম্যাচে ফেরার জন্য মরিয়া ক্রোয়েশিয়া দ্বিতীয়ার্ধে খেলেছে আক্রমণাত্মক মুডে। বেশ কয়েকটি পরিবর্তন করে খেলায় গতিও আনেন তারা। শেষ পর্যন্ত গোল শোধ করে ক্রোয়েশিয়া। ৭৪ মিনিটে বুদিমিরের পাসে বল পেয়ে গোল করতে ভুল করেননি আন্দ্রেজ ক্রামারিচ। এর দুই মিনিট পরেই জাসুলার আত্মঘাতী গোলে অবিশ্বাস্যভাবে লিড পায় ক্রোয়েশিয়া। সুচিচের শট তার পায়ে লেগে জালে জড়ালে হতাশায় ডোবে আলবেনিয়া।

২-১ গোলে এগিয়ে থেকে জয়ের দ্বারপ্রান্তে ছিল ক্রোয়েশিয়া। তবে আত্মঘাতী গোল করা সেই জাসুলাই ক্রোয়েশিয়াকে জয় পেতে দেননি। ৯৫ মিনিটে জাসুলার দারুণ এক শট পরাস্ত করে ক্রোয়েশিয়া কিপারকে। শেষ পর্যন্ত ২-২ গোলের ড্র নিয়েই মাঠ ছাড়ে দুই দল।

২ ম্যাচে ১ পয়েন্ট নিয়ে নিয়ে গ্রুপ বি এর চতুর্থ অবস্থানে আছে ক্রোয়েশিয়া। ইতালির বিপক্ষে শেষ ম্যাচ বড় ব্যবধানে জিততে তো হবেই, ক্রোয়েশিয়াকে তাকিয়ে থাকতে হবে অন্য ম্যাচের দিকেও।

সারাবাংলা/এফএম

ইউরো ২০২৪ ক্রোয়েশিয়া


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর