Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডি কক ঝড়ে দক্ষিণ আফ্রিকার বড় সংগ্রহ

স্পোর্টস ডেস্ক
১৯ জুন ২০২৪ ২২:০৫

সুপার এইটের প্রথম ম্যাচে অ্যান্টিগায় মুখোমুখি হয়েছে দক্ষিণ আফ্রিকা ও স্বাগতিক যুক্তরাষ্ট্র। গ্রুপ পর্বে দুর্দান্ত পারফর্ম করা যুক্তরাষ্ট্র দ্বিতীয় রাউন্ডের প্রথম ম্যাচে টসে জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল। তবে বোলিংয়ে নেমে সুবিধা করতে পারেনি যুক্তরাষ্ট্রের বোলাররা। প্রোটিয়া ওপেনার কুইন্টন ডি ককের দুর্দান্ত এক ফিফটি ও শেষভাগে হেনরিক ক্লাসেনের ক্যামিওতে যুক্তরাষ্ট্রকে ১৯৫ রানের বড় টার্গেট দিয়েছে দক্ষিণ আফ্রিকা।

বিজ্ঞাপন

টসে হেরে ব্যাটিংতে নেমে শুরুটা ভালো হয়নি প্রোটিয়াদের। ১৬ রানের মাথায় পড়ে প্রথম উইকেট, ১১ রানে ফেরেন রেজা হেনড্রিকস। এরপর ডি কক-এইডেন মার্করাম জুটি রিতিমত তান্ডব চালিয়েছে যুক্তরাষ্ট্রের বোলারদের উপরে। বেশি মারমুখী ছিলেন ডি কক। ৭ চার ও ৫টি ছক্কায় মাত্র ২৬ বলেই তুলে নেন হাফ সেঞ্চুরি।

শেষ পর্যন্ত ৪০ বলে ৭৪ রানে ফেরেন ডি কক। ডি কককে ফিরিয়ে ১১০ রানের জুটি ভাঙ্গেন হারমিত সিং। ঠিক পরের বলেই ডেভিড মিলারকে দারুণ এক ক্যাচে ফেরান হারমিত।

৩২ বলে ৪৬ রান করা মার্করাম ফিরলে কিছুটা চাপে পড়ে দক্ষিণ আফ্রিকা। পঞ্চম উইকেটে দলের হাল ধরেন ক্লাসেন- স্টাবস জুটি। ঝড় ব্যাটিংয়ে আবার রানের গতি বাড়িয়ে দেন ক্লাসেন। তাদের ৫৩ রানের জুটির সুবাদেই ১৯০ পেরোয় দলের স্কোর।

৩ ছক্কায় ২২ বলে ৩৬ রানে অপরাজিত থাকেন ক্লাসেন, স্টাবস করেছেন ১৬ বলে ২০ রান। শেষ পর্যন্ত ৪ উইকেটে ১৯৪ রান তোলে দক্ষিণ আফ্রিকা। দুটি করে উইকেট নিয়েছেন নেত্রাভালকার ও হারমিত।

 

সারাবাংলা/এফএম

টি-২০ বিশ্বকাপ ২০২৪

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর