Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘গ্রামে বিদ্যুৎ সরবরাহ নিরবচ্ছিন্ন করতে কাজ চলছে’

স্পেশাল করেসপন্ডেন্ট
২০ জুন ২০২৪ ১৮:২৭

ঢাকা: গ্রামাঞ্চলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে নতুন ৩৩ কেভি, ১১ কেভি, ০.৪ কেভি বৈদ্যুতিক লাইন নির্মাণের পাশাপাশি পুরনো সঞ্চালন লাইন সংস্কারের কার্যক্রম গ্রহণ করা হয়েছে বলে জানিয়েছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ।

বৃহস্পতিবার (২০ জুন) জাতীয় সংসদের অধিবেশনে আওয়ামী লীগের সদস্য এম আবদুল লতিফের এক লিখিত প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী এ কথা জানান। এ সময় স্পিকার শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করছিলেন। প্রশ্নোত্তর টেবিলে উপস্থাপিত হয়।

বিজ্ঞাপন

প্রতিমনত্রী নসরুল হামিদ সংসদে আরও বলেন, সরকার শহর ও গ্রামের মধ্যে সমতার ভিত্তিতে বিদ্যুৎ সরবরাহে সচেষ্ট রয়েছে।এ ছাড়া সেচ মৌসুমে গ্রামাঞ্চলে অগ্রাধিকার ভিত্তিতে বিদ্যুৎ সরবরাহ করা হয়। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী গ্রামাঞ্চলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহে বিশেষ পদক্ষেপ নেওয়া হয়েছে।

পদক্ষেপগুলোর কথা তুলে ধরে প্রতিমন্ত্রী বলেন, উৎপাদিত বিদ্যুৎ আনুপাতিক হারে গ্রামে সরবরাহের লক্ষ্যে বিদ্যুৎ সঞ্চালন লাইনের সক্ষমতা বাড়ানো হচ্ছে। ৩৩/১১ কেভি উপকেন্দ্রের সক্ষমতা বাড়ানোর কার্যক্রম নেওয়া হয়েছে। নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের লক্ষ্যে লোড সেন্টারে বিতরণ ট্রান্সফরমার স্থাপন করা হচ্ছে। নতুন ৩৩ কেভি, ১১ কেভি, ০.৪ কেভি বৈদ্যুতিক লাইন নির্মাণ করা হচ্ছে। পুরনো সঞ্চালন লাইনগুলো সংস্কার করা হচ্ছে।

প্রতিমন্ত্রী আরও বলেন, গ্রামাঞ্চলে লো-ভোল্টেজ সমস্যা দূর করতে ফিডার বিভাজনের মাধ্যমে লাইনের দৈর্ঘ্য কমানো এবং পদ্ধতি উন্নয়নের কার্যক্রম গ্রহণ করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএইচএইচ/টিআর

টপ নিউজ নসরুল হামিদ বিদ্যুৎ প্রতিমন্ত্রী বিদ্যুৎ সরবরাহ সংসদ অধিবেশন

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর