Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গ্লোবাল ইয়ুথ লিডার পুরস্কার পেলেন বাংলাদেশি তরুণী রাইমা চৌধুরী

স্টাফ করেসপন্ডেন্ট
২০ জুন ২০২৪ ২২:০৭

ঢাকা: মর্যাদাপূর্ণ ২০২৪ গ্লোবাল ইয়ুথ লিডার পুরস্কার পেয়েছেন বাংলাদেশি তরুণী রাইমা চৌধুরী। তিনি এইচআর লাইনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

সম্প্রতি অস্ট্রিয়ায় অবস্থিত জাতিসংঘের সদর দফতর ভিয়েনা ইন্টারন্যাশনাল সেন্টারে আয়োজিত ২০২৪ ওয়ার্ল্ড ইকো-ডিজাইন কনফারেন্স: ডিজাইনিং ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট অনুষ্ঠানে তাকে এ স্বীকৃতি প্রদান করা হয়। বুধবার (২০ জুন) বন ও পরিবেশ মন্ত্রণালয়ের গণসংযোগ বিভাগ থেকে পাঠানো এক বার্তায় এই খবর জানানো হয়েছে।

ওয়ার্ল্ড ইকো-ডিজাইন কনফারেন্স তাদের বিবৃতিতে জানিয়েছে, উইমেনস ইন্টারন্যাশনাল শিপিং অ্যান্ড ট্রেডিং অ্যাসোসিয়েশন এশিয়ার কার্যনির্বাহী সদস্য এবং এর বাংলাদেশ চ্যাপ্টারের প্রতিষ্ঠাতা সভাপতি এবং বাংলাদেশের পতাকাবাহী সমুদ্রগামী কন্টেইনার জাহাজের একমাত্র মালিক ও অপারেটর কর্ণফুলী গ্রুপের কোম্পানি এইচআর লাইনস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক রাইমা চৌধুরীকে তার অসামান্য কাজের জন্য পুরস্কারে ভূষিত করা হয়েছে।

রাইমা চৌধুরীর গ্লোবাল ইয়ুথ লিডার হিসেবে স্বীকৃতি পাওয়ার বিষয়ে জানতে চাওয়া হলে আজ বৃহস্পতিবার বাংলাদেশ সচিবালয়ে তার অফিস কক্ষে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী বলেন, এ স্বীকৃতি তার পরিবেশ এবং টেকসই উন্নয়ন ভাবনাকে বাস্তবায়ন করার। সমুদ্র খাতকে পরিবেশবান্ধব করার এবং শিপিং ও লজিস্টিকস খাতে নারীদের জন্য নতুন দিগন্ত উন্মোচনের গুরুত্ব তুলে ধরে। এটি পরিবেশ সংরক্ষণে বাংলাদেশের বৈশ্বিক নেতৃত্ব প্রদানের স্বীকৃতিও বটে।

সারাবাংলা/আরএফ/আইই

টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর