Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেনমার্কের বিপক্ষে পয়েন্ট হারাল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
২১ জুন ২০২৪ ০০:০০

প্রথম ম্যাচে সার্বিয়াকে হারিয়ে জয় দিয়েই এবারের ইউরোর সূচনা করেছিল ইংল্যান্ড। দ্বিতীয় ম্যাচে ডেনমার্ককে হারাতে পারলেই নিশ্চিত হতো দ্বিতীয় রাউন্ডে খেলা। তবে ড্যানিশদের বিপক্ষে হ্যারি কেইনের গোলে এগিয়ে গিয়েও শেষ পর্যন্ত জিততে পারেনি ইংলিশরা। মর্টেন হুলমান্ডের গোলে সমতা ফেরায় ডেনমার্ক। আর শেষ পর্যন্ত ম্যাচ শেষ হয় ১-১ গোলের সমতাতেই।

ড্যানিশদের কাছে পয়েন্ট হারালেও ইউরোর শেষ ষোলোতে ওঠার রাস্তায় আরও এক ধাপ এগিয়ে গেল ইংল্যান্ড। আর ঝুলে রইলো ড্যানিশদের ভাগ্য। এক ম্যাচ জয় আর এক ম্যাচে ড্র করে ৪ পয়েন্ট নিয়ে সি গ্রুপের শীর্ষে ইংল্যান্ড। ডেনমার্ক ২ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে আর ড্যানিশদের সমান ২ পয়েন্ট স্লোভেনিয়ার হলেও তিনে তারা। ১ পয়েন্ট নিয়ে চার নম্বরে সার্বিয়া। এই চার দলেরই সুযোগ আছে গ্রুপ পর্বের বৈতরণী পার হওয়ার।

বিজ্ঞাপন

ম্যাচের শুরুর থেকেই দারুণ আক্রমণ গোছাতে থাকে ইংল্যান্ড। আসে সুযোগও ম্যাচের ১২তম মিনিটে কাইল ওয়াকারের শেষ পাস ধরে তড়িৎ বক্সে ঢুকে পড়েন ফিল ফোডেন, কোনো বাধা ছাড়াই নেন শট; কিন্তু সেটা লক্ষ্যের ধারেকাছেও ছিল না। প্রতিপক্ষের রক্ষণের ভুলে আর সৌভাগ্যের একটু ছোঁয়ায় ছয় মিনিট পর এগিয়ে যায় ইংল্যান্ড। ডি-বক্সের ডান দিকে ডিফেন্ডার ক্রিস্টিয়ানসেনের দুর্বলতায় তার থেকে বল কেড়ে নিয়ে ভিতরে ঢুকে গোলমুখে পাস দেওয়ার চেষ্টা করেন ওয়াকার, তবে বল প্রতিপক্ষের দুজনের পায়ে লেগে চলে যায় কেইনের কাছে। অনায়াসে বল জালে পাঠান তারকা স্ট্রাইকার।

তাতেই ডেনমার্কের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। এটি বিশ্বকাপ ও ইউরো মিলিয়ে মেজর টুর্নামেন্টে কেইনের গোল হলো ১৩টি। ইংল্যান্ডের ইতিহাসে সর্বোচ্চ গোলের রেকর্ডটি আগে থেকেই তার দখলে; জাতীয় দলের হয়ে তার মোট গোল হলো ৬৪টি।

বিজ্ঞাপন

তবে পিছিয়ে পড়ার পর খোলস ছেড়ে বেরিয়ে আসতে শুরু করে ডেনমার্ক। চাপ ধরে রেখে ম্যাচেও ফেরে ড্যানিশরা। ম্যাচের ৩৪তম মিনিটে নিজেদের সীমানায় একটি থ্রোয়িংয়ের পর পজেশন হারিয়ে ফেলে ইংলিশরা, আর বল ধরে প্রায় ৩০ গজ দূর থেকে শটে গোলটি করেন ইয়ুলমান। প্রতিক্রিয়া দেখাতে একটু যেন দেরি করে ফেলেন গোলরক্ষক, বল পোস্টের ভেতরের দিকে লেগে জালে জড়ায়। আর তাতেই সমতায় ফেরে ড্যানিশরা।

দ্বিতীয়ার্ধে নিজদের ভেতর সমন্বয় খুঁজে পাচ্ছিল না ইংলিশরা। গুছিয়ে আক্রমণ করতে পারছিল না কিছুতেই। তার ভেতর ৫৬তম মিনিটে ভাগ্য সহায় হয়নি ইংলিশদের। ২২ গজ দূর থেকে ফিল ফোডেনের নেওয়া শট গোলপোস্টে লেগে প্রতিহত হয়।

শেষ দিকে বেশ কিছু সুযোগ তৈরি করলেও আর ম্যাচে লিড নিতে পারেনি ইংল্যান্ড। তাতেই ম্যাচ শেষ হয় ১-১ গোলের সমতায়।

সারাবাংলা/এফএম/এসএস

ইউরো ২০২৪ টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

১০৬ রানেই গুটিয়ে গেল বাংলাদেশ
২১ অক্টোবর ২০২৪ ১৩:২৮

সম্পর্কিত খবর