Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামিন পেলেন কেজরিওয়াল, মুক্তি ঠেকাতে হাইকোর্টে ইডি

আন্তর্জাতিক ডেস্ক
২১ জুন ২০২৪ ১১:২৮

অবশেষে আবগারি কেলেঙ্কারি মামলায় অভিযুক্ত দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল জামিন পেয়েছেন দিল্লির রাউস অ্যাভিনিউ আদালতে। তবে জামিন মিললেও তিনি মুক্তি পাবেন কি না, তা এখনই বলা যাচ্ছে না। কারণ তাকে দেওয়া জামিন আদেশ চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হয়েছে দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট (ইডি)।

এনডিটিভি ও আনন্দবাজারের খবরে বলা হয়েছে, বৃহস্পতিবার (২০ জুন) রাত ৮টার দিকে কেজরিওয়ালকে জামিনের আদেশ দেন বিচারক ন্যায় বিন্দু। শুক্রবার তার কারামুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু এ দিন জামিনের বিরোধিতা করে হাইকোর্টে আবেদন করেছে ইডি।

আইনি খবর পরিবেশনকারী ওয়েবসাইট বার অ্যান্ড বেঞ্চের প্রতিবেদন অনুযায়ী, আবেদনের পর ইডিকে জরুরিভিত্তিতে মামলার অনুমতি দেওয়া হয়েছে। আদালত জানিয়েছেন, হাইকোর্টে এই মামলার শুনানি না হওয়া পর্যন্ত নিম্ন আদালতের নির্দেশ কার্যকর করা যাবে না। দিল্লি হাইকোর্টের অবকাশকালীন বেঞ্চে এখন ইডির এই মামলাটির শুনানি হবে।

ভারতের জাতীয় নির্বাচন লোকসভা নির্বাচনের ঠিক আগে আগে গত ২১ মার্চ আবগারি মামলায় কেজরিওয়ালকে গ্রেফতার করে ইডি। তিনিই ভারতের প্রথম কোনো মুখ্যমন্ত্রী, যিনি এই পদে থাকাকালীন গ্রেফতার হয়েছেন। পরে লোকসভা নির্বাচনের আগে প্রচারের জন্য তাকে শর্তসাপেক্ষে কিছু দিনের জন্য জামিন দেওয়া হয়েছিল। সেই মেয়াদ শেষ হলে আবার তাকে তিহার কারাগারে নেওয়া হয়।

গ্রেফতারের তিন মাস পর গতকাল বৃহস্পতিবার আম আদমি পার্টির প্রধানের জামিন আবেদন মঞ্জুর হয়। আজ শুক্রবার তিহার কারাগারে জামিন আদেশ পৌঁছালেই তার মুক্তি পাওয়ার কথা ছিল। কিন্তু হাইকোর্টে ইডির মামলার কারণে কেজরিওয়ালকে মুক্তির জন্য আরও কিছুদি অপেক্ষায় থাকতে হচ্ছে।

সারাবাংলা/টিআর

অরবিন্দ কেজরিওয়াল আবগারি মামলা জামিন টপ নিউজ ভারতের তদন্ত সংস্থা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর