Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রেডক্রসের গাজা কার্যালয়ের পাশে হামলা, নিহত ২২

আন্তর্জাতিক ডেস্ক
২২ জুন ২০২৪ ১২:৫৫

রেডক্রসের আন্তর্জাতিক কমিটি (আইসিআরসি) বলেছে, তাদের গাজা কার্যালয়ের পাশে রকেট হামলায় ২২ জন ফিলিস্তিনি নিহত হয়েছে। এতে গাজা কার্যালয় ক্ষতিগ্রস্ত হয়েছে। এই কার্যালয় ঘিরে তাবুতে বসবাসকারী শত শত বাস্তুচ্যুত ফিলিস্তিনিরা আশ্রয় নিয়েছে।

কারা এই শক্তিশালী রকেট হামলা চালিয়েছে আইসিআরসি তা জানায়নি তবে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে একটি বিবৃতিতে বলেছে, শেলগুলো আইসিআরসি কার্যালয়ের কাঠামোকে ক্ষতিগ্রস্ত করেছে।

এতে বলা হয়েছে, শুক্রবার (২১ জুন) হামলার পর ২২ জনের মরদেহ এবং আহত ৪৫ জনকে কাছাকাছি একটি রেডক্রস ফিল্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং সেখানে আরও হতাহতের খবর আছে।

হামাস পরিচালিত গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গোলাবর্ষণে ২৫ জন নিহত এবং ৫০ জন আহত হয়েছেন। তারা ইসরাইলকে এই হামলার জন্য দায়ী করেছে।

মন্ত্রণালয় বলেছে, আইসিআরসি ঘাঁটির আশেপাশে অবস্থিত ‘আল-মাওয়াসি এলাকায় বাস্তুচ্যুতদের তাবু লক্ষ্য করে ইসরাইল এই হামলা চালিয়েছে।

ইসরাইলি প্রতিরক্ষা বাহিনীর একজন মুখপাত্র এই ঘটনায় কোনো ভূমিকা স্বীকার করেননি তবে তিনি বলেছেন, প্রাথমিক তদন্তে দেখা গেছে, আল-মাওয়াসির মানবিক এলাকায় আইডিএফের হামলা চালানোর কোনো ইঙ্গিত নেই। ঘটনাটি পর্যালোচনা করা হচ্ছে।

সারাবাংলা/ইআ

অবরুদ্ধ গাজা টপ নিউজ রেডক্রস


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর