Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শতরানের ওপেনিং জুটির পরেও ১৪৮ রানে থামল আফগানিস্তান

স্পোর্টস ডেস্ক
২৩ জুন ২০২৪ ০৮:০৩

প্রথম ম্যাচে ভারতের কাছে হারের পর অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটা ছিল তাদের জন্য বাঁচা মরার লড়াই। সেই ম্যাচে দুর্দান্ত এক সূচনা পেয়েও কাজে লাগাতে পারল না আফগানিস্তান। সেন্ট ভিনসেন্টে সুপার এইটের ম্যাচে গুরবাজ-জাদরানের শতরানের দারুণ এক জুটির পরেও শেষের দিকে প্যাট কামিন্সের হ্যাটট্রিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাত্র ১৪৮  রানে থেমেছে আফগানদের ইনিংস।

টসে জিতে আফগানদের ব্যাটিংয়ে পাঠিয়েছিলেন অজি অধিনায়ক। ব্যাটিংয়ে নেমে গুরবাজ-জাদরান জুটি অবিশ্বাস্য এক পারফরম্যান্স দেখিয়েছে। অস্ট্রেলিয়ান বোলারদের নাকানি চুবানি খাইয়ে এই জুটি তুলে নেয় ১০০ রান। এবারের বিশ্বকাপে এটি এই জুটির তৃতীয় শতরানের জুটি। টি-২০ বিশ্বকাপের ইতিহাসে যা সর্বোচ্চ।

বিজ্ঞাপন

দুর্দান্ত এই জুটি গড়ার পথে হাফ সেঞ্চুরি তুলে নিয়েছেন দুই ওপেনারই। দুই ব্যাটারের দারুণ ব্যাটিংয়ের সাথে আজ যোগ হয়েছে অস্ট্রেলিয়ার বাজে ফিল্ডিংও। বেশ কিছু ক্যাচ, মিস ফিল্ডিংয়ে এলোমেলো ছিল পুরো অজি দল।

অবশেষে ১৬তম ওভারে এসে ১১৮ রানের জুটি ভাঙ্গেন স্টোয়নিস। ৪ চার ও ৪ ছক্কায় ৪৯ বলে ৬০ রান করা গুরবাজকে ফিরিয়ে অজিদের স্বস্তি এনে দেন তিনি। গুরবাজ ফেরার পর থেকেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে আফগান ব্যাটিং লাইনআপ। ৬ চারে সাজানো ৪৮ বলে ৫১ রানের ইনিংস খেলে ফেরেন জাদরানও। জাম্পার দারুণ বোলিংয়ে দ্রুত উইকেট হারিয়ে থমকে যায় রানের গতিও।

এরপর ১৮ ও ২০তম ওভারে প্যাট কামিন্সের দারুণ এক হ্যাটট্রিকে ১৫০ পেরোতে পারেনি আফগানদের ইনিংস। পরপর দুই ম্যাচে হ্যাটট্রিক তুলে নিয়ে ইতিহাস গড়েছেন কামিন্স। টি-২০ ফরম্যাটে এমন ঘটনা এই প্রথম। পরের বলে ওয়ার্নার খারোটের ক্যাচ মিস না করলে ৪ বলে ৪ উইকেট পেতে পারতেন তিনি!। শেষ পর্যন্ত ৬ উইকেটে ১৪৮ রানেই থেমেছে আফগানদের ইনিংস। কামিন্স নিয়েছেন ৩ উইকেট। জাম্পা পেয়েছেন ২উইকেট।

বিজ্ঞাপন

সারাবাংলা/এফএম

টি-২০ বিশ্বকাপ ২০২৪

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর