Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়ার হার্টে পেসমেকার লাগানোর প্রক্রিয়া চলছে: আইনমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট
২৩ জুন ২০২৪ ১৪:১২

আনিসুল হক, ফাইল ছবি

ঢাকা: হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার হার্টে পেসমেকার লাগানোর প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

রোববার (২৩ জুন) রাজধানীর বিচার প্রশাসন প্রশিক্ষণ ইনস্টিটিউটে সিনিয়র সহকারী জজ এবং সমপর্যায়ের বিচার বিভাগীয় কর্মকর্তাদের জন্য রিফ্রেশার কোর্সের উদ্বোধন অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

এ সময় আইনমন্ত্রী বলেন, যতটুকু আমি জানি, আজকে খালেদা জিয়ার হার্টে পেসমেকার লাগানের প্রক্রিয়া চলছে। তবে কিডনির বিষয়ে আমি কিছু জানি না।

উন্নত চিকিৎসার জন্য খালেদা জিয়াকে বিদেশে নেওয়ার বিষয়ে আরেক প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, বিদেশে যাওয়ার ব্যাপারে তাদের কাছ থেকে এখন পর্যন্ত কোনো কথা আসেনি, আমি সে বিষয়ে কোনো বক্তব্য দেব না।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মানবিক দৃষ্টিকোণ থেকে দেখেছেন বলেই ২০২০ সালের ২৫ মার্চ খালেদা জিয়ার সাজা স্থগিত রেখে তাকে মুক্তি দেওয়া হয়েছে। এবং সেই থেকে আজ পর্যন্ত তিনি তার ইচ্ছামতো হাসপাতালে চিকিৎসা নেওয়ার ব্যবস্থা করা হয়েছে এবং বিদেশ থেকে ডাক্তার এনে তার চিকিৎসা করা হচ্ছে। আমার মনে হয় মানবিক দিক থেকে এটা দেখা হচ্ছে।

আইনমন্ত্রী আনিসুল হক আরও বলেন, খালেদা জিয়ার সাজা স্থগিত রেখে ওনার মুক্তির নির্বাহী আদেশটি একটা আইনের ভিত্তিতে দেওয়া হয়েছে। সেই আইনে তাকে এখন বিদেশ যেতে দেওয়া যায় না।

এর আগে, শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত ২১ জুন দিবাগত রাত সাড়ে ৩টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে (সিসিইউ) বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে ভর্তি করা হয়।

ওইদিন দিবাগত রাত সাড়ে ৩টার দিকে এভারকেয়ার হাসপাতালের অ্যাম্বুলেন্সে করে তাকে গুলশানের বাসভবন ফিরোজা থেকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তার বিভিন্ন শারীরিক পরীক্ষা করা হয়।

৭৯ বছর বয়সী সাবেক এ প্রধানমন্ত্রী ডায়াবেটিস, হৃদ্‌রোগ, ফুসফুস, লিভার, কিডনি সমস্যা ও আর্থাইটিসসহ বিভিন্ন জটিল রোগে ভুগছেন।

সারাবাংলা/কেআইএফ/ইআ

আইনমন্ত্রী আনিসুল হক খালেদা জিয়া টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর