Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ, গ্রেফতার ২

স্টাফ করেসপন্ডেন্ট
২৩ জুন ২০২৪ ১৮:৪২

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম থেকে কক্সবাজারগামী চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ করার ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছে রেলওয়ে থানা পুলিশ।

শনিবার (২২ জুন) রাতে কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার বড়ইতলী এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার দুইজন হলেন- পেয়ার মোহাম্মদ পেয়ারু (২২) ও আবদুল্লাহ আল নোমান (২২)।

রোববার (২৩ জুন) বিকেলে চট্টগ্রাম রেলওয়ে থানায় সংবাদ সম্মেলনে পুলিশ সুপার হাছান চৌধুরী জানান, গত ১৮ জুন (মঙ্গলবার) সকালে চট্টগ্রাম থেকে কক্সবাজারগামী ঈদ স্পেশাল ট্রেন চকরিয়া এলাকায় পৌঁছালে কয়েকজন যুবক পাথর নিক্ষেপ করেন। এর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

পরে পুলিশ খোঁজখবর নিয়ে তিনজনকে শনাক্ত করে। এরপর অভিযান চালিয়ে পেয়ারু ও নোমানকে গ্রেফতার করা হয়। আরেক অভিযুক্ত আরিফুল ইসলাম পলাতক আছেন।

পুলিশ সুপার হাছান চৌধুরী জানান, চকরিয়া এলাকায় ট্রেনকে উদ্দেশ্য করে পাথর নিক্ষেপের ঘটনা বেশি ঘটছে। পুলিশ নিজের সাধ্যমতো চেষ্টা করছে পাথর নিক্ষেপ থামাতে। আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। প্রায়ই দেখা যায় ছোট বাচ্চা ও কিশোর বয়সী ছেলেরা মজা বা খেলার ছলে ট্রেনে পাথর নিক্ষেপ করে। এক্ষেত্রে অভিভাবকদেরও পুলিশ আইনের আওতায় আনে। পাথর নিক্ষেপ থামাতে প্রয়োজন সচেতনতা। সচেতন না হলে এটি থামানো সম্ভব নয়।

চট্টগ্রাম রেলওয়ের পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম সারাবাংলাকে বলেন, ‘গ্রেফতার পেয়ারুর বিরুদ্ধে এর আগে রেলের স্লিপার চুরি করার মামলা আছে। মূলত সে ট্রেনে পাথর নিক্ষেপ করেছিল। নোমান তার সঙ্গে ছিল। পেয়ারু এক ব্যক্তির কাছে টাকা পেত। সেটা নিতেই সে রেললাইনে গিয়েছিল। তার সঙ্গে নোমান ও আরিফও ছিল। কথা কাটাকাটির একপর্যায়ে পেয়ারু ওই ব্যক্তিকে পাথর মারেন। সে পাথর গিয়ে ট্রেনে লাগে।’

ওসি শহীদুল জানান, গত ছয়মাসে ট্রেনে পাথর নিক্ষেপের ঘটনায় চারটি মামলা হয়েছে। এরমধ্যে তিনটি ঘটনায় ঘটেছে কক্সবাজার লেইনে। আরেকটি সীতাকুণ্ডের বাড়বকুণ্ডে। মামলায় মোট চারজনকে গ্রেফতার করা হয়েছে।

সারাবাংলা/আইসি/একে

ট্রেন পাথর নিক্ষেপ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর