Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জর্ডানের হ্যাটট্রিকে যুক্তরাষ্ট্রকে ১১৫ রানে আটকে দিল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক
২৩ জুন ২০২৪ ২২:০২

সেমিতে ওঠার লড়াইয়ে জমে উঠেছে সুপার এইটের গ্রুপ-২ এর লড়াই। গ্রুপে নিজেদের শেষ ম্যাচে বারবাডোসে মুখোমুখি হয়েছে ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্র। টসে জিতে যুক্তরাষ্ট্রকে ব্যাটিংয়ে পাঠিয়ে দারুণ বোলিং করেছে ইংলিশ বোলাররা। ক্রিস জর্ডানের দুর্দান্ত এক হ্যাটট্রিকে যুক্তরাষ্ট্রকে মাত্র ১১৫ রানে আটকে দিয়ে বড় জয়ের পথে এক পা এগিয়ে গেল ইংল্যান্ড।

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো হয়নি যুক্তরাষ্ট্রের। ৯ রানের মাথায় গাউসকে হারায় তারা, উইকেট তুলে নেন টপলি। এরপর জুটি গড়েন টেইলর-নিতিশ। এই জুটিতে পাওয়ারপ্লেতে ভালোই রান তুলেছে যুক্তরাষ্ট্র। ১২ রান করা টেইলরকে ফিরিয়ে জুটি ভাঙ্গেন কারান।

বিজ্ঞাপন

এরপর আদিল রশিদের ঘূর্ণিতে দাঁড়াতে পারেনি যুক্তরাষ্ট্রের মিডল অর্ডার। দলীয় সর্বোচ্চ ৩০ রান করা নিতিশকে দুর্দান্ত এক ডেলিভারিতে বোল্ড করেন রশিদ। ৮৮ রানে ৫ উইকেট হারিয়ে ধুঁকছিল যুক্তরাষ্ট্র।

সেই অবস্থা থেকে দলের হাল ধরেন কোরি অ্যান্ডারসন ও হারমিত সিং। দারুণ দুই ক্যামিওতে দলের স্কোর ১০০ পার করেন এই দুই ব্যাটার। অ্যান্ডারসন করেছেন ২৯, হারমিতের ব্যাটে আসে ২১ রান।

এরপর আসে জর্ডানের সেই অবিশ্বাস্য ওভার। নিজের প্রথম দুই ওভারে উইকেটের দেখা পাননি জর্ডান। নিজের তৃতীয় ও ম্যাচের ১৯ তম ওভারে বোলিংয়ে এসে প্রথম বলেই ২৯ রান করা কোরি অ্যান্ডারসনকে ফেরান তিনি। দ্বিতীয় বলে কোন রান দেননি। তৃতীয় বলে আলি খানকে বোল্ড করেন জর্ডান। পরের বলে কেনজিগেকে এলবিডব্লউয়ের ফাঁদে ফেলেন তিনি।

ওভারের পঞ্চম বলে দুর্দান্ত এক ডেলিভারিতে নেত্রাভালকারকে বোল্ড করে তুলে নেন হ্যাটট্রিক। সব মিলিয়ে পাঁচ বলে চার উইকেট তুলে নেন জর্ডান। ইংল্যান্ডের হয়ে টি-২০ বিশ্বকাপে এটিই প্রথম হ্যাটট্রিক। শুধু বিশ্বকাপ নয়, টি-২০ ফরম্যাটেও এটি ইংল্যান্ডের হয়ে প্রথম হ্যাটট্রিক। সব মিলিয়ে বিশ্বকাপের ইতিহাসে এটি ৯ম হ্যাটট্রিক। আজ সকালেই ৮ম হ্যাটট্রিক পেয়েছিলেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স।

বিজ্ঞাপন

জর্ডানের হ্যাটট্রিকে ১১৫ রানেই গুটিয়ে গিয়েছে যুক্তরাষ্ট্র। ১০ রানে ৪ উইকেট নিয়েছে জর্ডান। রশিদ-কারান নিয়েছেন দুটি করে উইকেট।

 

সারাবাংলা/এফএম

টি-২০ বিশ্বকাপ ২০২৪

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর