Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশে ফিরলেন ভারতে পাচার হওয়া ১৩ বাংলাদেশি

লোকাল করেসপন্ডেন্ট
২৩ জুন ২০২৪ ২১:৩৪

ভারত থেকে দেশে ফেরা ১৩ বাংলাদেশি। ছবি: সারাবাংলা

বেনাপোল (যশোর): ভালো কাজের কথা বলে ভারতে পাচারের শিকার ১৩ বাংলাদেশি নারী ও শিশুকে দেশে ফিরেছেন। ভারতে কারাভোগের পর বেনাপোল সীমান্ত দিয়ে তাদের বাংলাদেশে ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ।

রোববার (২৩ জুন) রাত ৮টার দিকে ভারতের পেট্রাপোল চেকপোস্ট দিয়ে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে ওই ১৩ জনকে হস্তান্তর করা হয়। পরে আইনি সহয়তার জন্য তাদের গ্রহণ করে বন্দর থানা পুলিশ।

ফেরত আসা বাংলাদেশিরা হলেন— রফিক তালুকদার (৬৬), মামুন তালুকদার (২৫), নাজমুল সিকদার (৩৮), রাজু ভূইয়া (২৪), সাত্তার মোল্লা (৫৩), ওমর ফারুক শেখ (২৬), আপছানা আক্তার লাকী (২২), ফাতেমা (৪), আব্দুল আমিন (৬), ফাতেমা (২৮), মরিয়ম (২৩), ফাহিম (২) ও মাহিম (৪)।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আযহারুল ইসলাম বলে, সংসারে অভাব-অনটনের সুযোগ নিয়ে ভালো কাজের কথা বলে দালাল চক্র তিন বছর আগে তাদের সীমান্ত পথে ভারতে নেয়। পরে প্রতিশ্রুতি ভঙ্গ করে তারা তাদের ফেলে চলে আসে।

ওসি বলেন, অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে কারাগারে পাঠায়। সেখানে দেড় থেকে দুই বছর কারাভোগের পর তারা দেশে ফেরার সুযোগ পেয়েছেন। কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে তাদের পরিবারের কাছে হস্তান্তর করবে পুলিশ।

সারাবাংলা/টিআর

বেনাপোল ভারতে পাচার যশোর

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর