Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দক্ষিণ আফ্রিকার দুর্দান্ত স্পিনে ১৩৫ রানে থামল ওয়েস্ট ইন্ডিজ

স্পোর্টস ডেস্ক
২৪ জুন ২০২৪ ০৮:০৯

যুক্তরাষ্ট্রের বিপক্ষে ইংল্যান্ডের বিশাল জয়ের সুবাদে এই ম্যাচ কার্যত কোয়ার্টার ফাইনাল। অ্যান্টিগায় দক্ষিণ আফ্রিকা-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে যেই জিতবে সেই চলে যাবে সেমিতে। হাই ভোল্টেজ এই ম্যাচে টসে জিতে ক্যারিবিয়ানদের ব্যাটিংয়ে পাঠিয়েছে প্রোটিয়ারা। স্পিনারদের দুর্দান্ত পারফরম্যান্সে ওয়েস্ট ইন্ডিজকে ১৩৫ রানে আটকে দিয়ে সেমিতে যাওয়ার কাজটা এগিয়ে রাখলেন মার্করামরা।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা একেবারেই ভালো হয়নি ওয়েস্ট ইন্ডিজের। আগের ম্যাচের নায়ক শাই হোপ আজ ফিরেছেন শূন্য রানে। প্রথম ওভারেই তাকে ফেরান ইয়ানসেন। নিকোলাস পুরানও করেছেন মাত্র ১ রান। ৫ রানে ২ উইকেট হারিয়ে ধুঁকছিল ওয়েস্ট ইন্ডিজ। সেই অবস্থায় দলের হাল ধরেন কাইল মেয়ার্স ও রস্টন চেজ। তৃতীয় উইকেটে এই জুটি যোগ করে ৮১ রান। বেশ কয়েকটি ক্যাচ ছেড়ে ও মিস ফিল্ডিংয়ে কিছুটা ব্যাকফুটে চলে গিয়েছিল প্রোটিয়ারাও। এই জুটির সুবাদেই বড় স্কোরের স্বপ্ন দেখছিল ওয়েস্ট ইন্ডিজ।

তবে তাদের সেই স্বপ্নকে সত্যি হতে দেয়নি দক্ষিণ আফ্রিকার স্পিন অ্যাটাক। তাবারিজ শামসি ও কেশভ মহারাজের ঘূর্ণি জাদুতে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ওয়েস্ট ইন্ডিজ মিডল অর্ডার। ৩৪ বলে ৩৫ রান করা মেয়ার্সকে ফিরিয়েছেন শামসি। দলীয় সর্বোচ্চ ৪২ বলে ৫২ করা চেজও প্যাভিলিয়নে ফিরেছেন শামসির বলেই। ২৭ রানে ৩ উইকেট নিয়ে সেরা বোলার তিনিই। অন্য প্রান্তে মহারাজও কিপটে বোলিং করে রানের গতি বাড়াতে দেননি।

শেষের দিকে দুই ছক্কা মেরে ঝড় তোলার আভাস দিয়েছেন আন্দ্রে রাসেল। তবে নরকিয়ার দারুণ এক থ্রোতে রান আউট হয়ে ফিরতে হয় তাকে। শেষ পর্যন্ত ৮ উইকেটে ১৩৫ রানে থামে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস।

 

সারাবাংলা/এফএম

টি-২০ বিশ্বকাপ ২০২৪


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর