Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সোনালী ব্যাংকে মতিউরের জায়গায় অতিরিক্ত সচিব আবু ইউসুফ

স্পেশাল করেসপন্ডেন্ট
২৪ জুন ২০২৪ ২০:৩৮

ঢাকা: কাস্টমস, এক্সসাইজ ও ভ্যাট অ্যাপিলাত ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট পদ হারানো জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)-এর সদস্য (কাস্টমস ও ভ্যাট) ড. মো. মতিউর রহমানকে সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক পদ থেকে অপসারণ করতে নির্দেশনা দিয়েছে অর্থ মন্ত্রণালয়। একইসঙ্গে তার জায়গায় পরিচালক হিসেবে অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ আবু ইউসুফকে নিয়োগ দেওয়ার সুপরিশ করা হয়েছে।

সোমবার (২৪ জুন) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে পৃথক দুটি চিঠিতে মতিউর রহমানকে অপসারণ এবং আবু ইউসুফকে নতুন নতুন পরিচালক নিয়োগের সুপারিশ করা হয়েছে।

সোনালী ব্যাংকে পাঠানো চিঠিতে বলা হয়েছে, অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের অতিরিক্ত সচিব মোহাম্মদ আবু ইউসুফকে যোগ দেওয়ার তারিখ থেকে তিন বছর মেয়াদে সোনালী ব্যাংক পিএলসির পরিচালনা পর্ষদে পরিচালক হিসেবে নিয়োগ দিতে ব্যাংক কোম্পানি আইন, ১৯৯১–এর বিধান অনুযায়ী বাংলাদেশ ব্যাংকের অনুমোদন গ্রহণসহ প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণে নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদে মোহাম্মদ আবু ইউসুফের পরিচালক হিসেবে যোগদানের তারিখ আবশ্যিকভাবে আর্থিক প্রতিষ্ঠান বিভাগকে জানানোর জন্য চিঠিতে অনুরোধ করা হয়েছে।

এদিকে মতিউর রহমানকে সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদ থেকে অপসারণের সুপারিশ করে দেওয়া চিঠিতে বলা হয়েছে, ড. মো. মতিউর রহমান-কে সোনালী ব্যাংকের পরিচালনা পর্ষদের পরিচালক পদ থেকে অপসারণের সুপরিশসহ এ বিষয়ে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

এর আগে ছেলের ছাগলকাণ্ডের জেরে কাস্টমস, এক্সসাইজ ও ভ্যাট অ্যাপিলাত ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট পদ থেকে মতিউর রহমান সরিয়ে দেয়া হয়েছে। তার জায়গায় ট্রাইব্যুনালের প্রেসিডেন্ট পদে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে বিসিএস (শুল্ক ও আবগারী) ক্যাডারের কর্মকর্তা সুরেশ চন্দ্র বিশ্বাস-কে। তিনি কাস্টমস, এক্সইজ ও ভ্যাট আপিলাত ট্রাইব্যুনালের সদস্য (টেকনিক্যাল)।

সারাবাংলা/জেআর/একে

এনবিআর টপ নিউজ মতিউর রহমান সোনালী ব্যাংক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর