Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাঁচ নারী বীর কন্যাকে সম্মাননা দিলো চেষ্টা

স্পেশাল করেসপেন্ডন্ট
২৫ জুন ২০২৪ ১৪:৫২

ঢাকা: গেজেটভুক্ত নারী মুক্তিযোদ্ধা (বীরঙ্গনা) পাঁচ বীর কন্যাকে সম্বর্ধনা ও সম্মাননা দিয়েছে বেসরকারি সংস্থা ‘চেষ্টা’।

বীর কন্যারা হলেন পটুয়াখালীর নারী মুক্তিযোদ্ধা, আলেয়া বেগম (২৩৯), জামিলা বেগম (২৬৩), রিজিয়া বেগম (৩৫৫), হাজেরা বেগম (৩৪৯) ও ছৈতুন বেগম (৩৫৪)। গতকাল সোমবার (২৪ জুন) এই পাঁচজন বীর কন্যার প্রত্যেককে একটি করে দুধের গাভী চেষ্টা’র পক্ষ থেকে উপহার দেওয়া হয়।

মঙ্গলবার (২৫ জুন) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞিপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

চেষ্টা’র প্রেসিডেন্ট লায়লা নাজনীন হারুণের সভাপতিত্বে পটুয়াখালীতে সোমবার অনুষ্ঠিত সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নির্বাহী প্রকৌশলী মো. লতিফ হোসেন। বিশেষ অতিথি ছিলেন মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা বাদল ব্যানার্জী।

অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের সামনে সাধারণ সম্পাদক দিলরুবা বেগম চেষ্টা’র বিগত ১৩ বছরে কার্যক্রমের বিবরণ তুলে ধরেন। এছাড়া উপস্থিত ছিলেন চেষ্টা’র প্রচার সম্পাদক কনক মাহমুদ সুলতানা, সদস্যদের মধ্যে নিম্মী চৌধুরী, গুলশান নাসরিন চৌধুরী, রিফফাত লুসি, শাহনাজ মান্নান, মাহমুদা সুলতানা, নাসিমা জামান, সাকেরা খান, সাহানা পারভিন এবং মনোয়ারা তাহিরসহ সমাজের গণ্যমান্য ব্যক্তি এবং বীর মুক্তিযোদ্ধারা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, ‘দেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা র্অর্জনের ক্ষেত্রে এইসব নারীদের অবদান সম্মানের সাথে আমাদেরকে স্মরণ করতে হবে। সারাদেশে এমন বীর কন্যা যারা আছেন তাদেরকে খুঁজে বের করতে হবে। তাদের খোঁজ রাখতে হবে। তাদের পাশে আমাদেরকে দাঁড়াতে হবে। তারা যেন সুন্দরভাবে বেঁচে থাকতে পারে তাদের সার্বিকভাবে সহযোগিতা করা আমাদের দায়িত্ব ও কর্তব্য।’

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এমও

বীর কন্যা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর