Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেনজীর ইস্যুতে পাসপোর্টের ১৫ জনকে দুদকের জিজ্ঞাসাবাদ

স্পেশাল করেসপন্ডেন্ট
২৫ জুন ২০২৪ ১৭:৫৭

ঢাকা: পুলিশের সাবেক আইজিপি বেনজীর আহমেদের পাসপোর্ট জালিয়াতির অভিযোগ অনুসন্ধানে পাসপোর্ট অধিদফতরের দুই অতিরিক্ত মহাপরিচালক ও দুই পরিচালকসহ ১৫ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার (২৫ জুন) দুদকের প্রধান কার্যালয়ে সকাল সাড়ে ১১টা থেকে ৩টা পর্যন্ত তাদের জিজ্ঞাসাবাদ করেন দুদকের উপপরিচালক হাফিজুল ইসলামের নেতৃত্ব একটি দল।

বেনজীরের বিরুদ্ধে আনীত অভিযোগে বলা হয়, পাসপোর্টে তিনি তার পুলিশ পরিচয় আড়াল করেছেন। শুরু থেকে এখন পর্যন্ত তিনি সরকারি চাকরিজীবী পরিচয়ে নীল রঙের অফিসিয়াল পাসপোর্ট করেননি। সুযোগ থাকার পরও নেননি লাল পাসপোর্ট। এমনকি বেসরকারি চাকরিজীবী পরিচয়ে সাধারণ পাসপোর্ট তৈরির ক্ষেত্রেও আশ্রয় নিয়েছেন অভিনব জালিয়াতির। কিন্তু নবায়নের সময় ধরা পড়লে নবায়ন কার্যক্রম আটকে দেয় পাসপোর্ট অধিদফতর। সে সময় তিনি র‌্যাবের মহাপরিচালক থাকায় চিঠি দেওয়া হয় র‌্যাব সদর দফতরে। তবে প্রভাব খাটিয়ে ম্যানেজ করেন সব। পাসপোর্ট অফিসে না গিয়েই নেন বিভিন্ন সুবিধা।

উল্লেখ্য, ব্যাপক দুর্নীতি ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বেনজীর ও তার পরিবার গত ২৩ ও ২৪ জুন দুদকে হাজির না হয়ে আইনজীবীর মাধ্যমে অভিযোগের লিখিত বক্তব্য জমা দেন। অনুসন্ধানের অংশ হিসেবে বেনজীর আহমেদকে ৬ জুন ও স্ত্রী জীশান মীর্জা ও দুই মেয়েকে ৯ জুন প্রথম দফায় জিজ্ঞাসাবাদের জন্য তলব করা হয়। তবে ধারণা করা হচ্ছে, তিনি বা তারা দেশে নেই। যদিও দুদক থেকে তাদের বিদেশযাত্রায় কোনো নিষেধাজ্ঞা দেওয়া হয়নি।

সারাবাংলা/জিএস/পিটিএম

জিজ্ঞাসাবাদ টপ নিউজ দুদক পাসপোর্ট বেনজীর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর