Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বিএনপি সুযোগ পেলে দেশকে পাকিস্তানের কাছে বিক্রি করতো’

স্পেশাল করেসপন্ডেন্ট
২৫ জুন ২০২৪ ২৩:৩৯

সংসদ ভবন থেকে: বিএনপি সুযোগ পেলে বাংলাদেশকে পাকিস্তানের কাছে বিক্রি করে দিত বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

মঙ্গলবার (২৫ জুন) জাতীয় সংসদে ২০২৪-২০২৫ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। এ সময় স্পিকার শিরীন শারমিন চৌধুরী সভাপতিত্ব করেছিলেন।

শেখ ফজলুল করিম সেলিম বলেন, ‘বিএনপির নেতারা ভারতের কথা বলে বিভিন্ন সময়। এটা তাদের পূর্ব পুরুষদেরই স্লোগান। তারা ভারতের পণ্য বর্জন করতে বলছে। ভারত আমাদের প্রতিবেশি দেশ। নিত্য পণ্যসহ দৈনন্দিন জীবনের অনেক কিছু আমাদের ভারত থেকে আমদানি করতে হয়। চীন ও আমেরিকা পরস্পর প্রতিদ্বন্দ্বী হওয়া সত্ত্বেও তারা পণ্য বর্জনের কথা বলেনি। বিএনপির উচিত হবে সবার আগে তাদের ঘরে ভারতীয় যে পণ্য আছে তা বর্জন করা।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ কোনো দিন দেশ বিক্রির রাজনীতি করে না। বঙ্গবন্ধু কারও কাছে দেশ বিক্রি করে নাই। প্রধানমন্ত্রী কারও কাছে দেশ বিক্রি করা তো দূরের কথা এ দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব বিন্দুমাত্র নস্যাৎ হবে সেটাও মানবে না।’

শেখ সেলিম বলেন, ‘শেখ হাসিনা ত্যাগের রাজনীতি করে। তার একটা বাড়িও নাই। তোদের এত বাড়ি কোথা থেকে আসে। শেখ হাসিনা তো সরকারি বাড়িতে থাকে। আর স্বামীর একটা বাড়ি আছে। তার কোনো লোভ-লালসা নাই।

তিনি আরও বলেন, ‘স্বাধীনতার পর বঙ্গবন্ধুর কিছু কর্মীর কারণে অপশক্তি তাকে আঘাত করতে পেরেছিল। এদের ব্যাপারে সতর্ক থাকতে হবে। এরা সুযোগ পেলে নেত্রীকেও (শেখ হাসিনা) আঘাত করতে পারে।’

সারাবাংলা/এএইচএইচ/পিটিএম

টপ নিউজ পাকিস্তান বিএনপি বিক্রি শেখ ফজলুল করিম সেলিম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর