Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

এফবিসিসিআইয়ের স্ট্যান্ডিং কমিটির কো-চেয়ারম্যান ফায়সাল হোসেন

সিনিয়র করেসপন্ডেন্ট
২৬ জুন ২০২৪ ১৬:৫২

ঢাকা: ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দ্য ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাষ্ট্রির (এফবিসিসিআই) প্লাস্টিক, রাবার এ্যান্ড পিভিসি প্রোডাক্টস সেক্টর স্ট্যান্ডিং কমিটির ২০২৩-২৫ মেয়াদের কো-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কোয়েষ্ট অ্যাকসেসরিজ প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ফায়সাল হোসেন। সম্প্রতি এফবিসিসিআই থেকে এক চিঠির মাধ্যমে তাকে এ তথ্য জানানো হয়েছে।

বুধবার (২৬ জুন) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ফায়সাল হোসেন একজন তরুণ সফল শিল্পোদ্যোক্তা। তিনি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর শেষ করেন। ফায়সাল হোসেন ২০২১-২২ অর্থবছরে তৃতীয় সেরা করদাতা হিসেবে সরকার কর্তৃক আয়কর পুরস্কার পান। এ ছাড়া বাংলাদেশ মেশিন মেড আরসিসি ম্যানুফেকচারার অ্যাসোসিয়েশনের সঙ্গেও জড়িত আছেন।

ফায়সাল হোসেন বেশ কয়েকটি কমিউনিটি ক্লাবের আজীবন সদস্য। এ ছাড়া তিনি সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে জড়িত রয়েছেন। তাদের বিভিন্ন অঙ্গ প্রতিষ্ঠানে দুই হাজার মানুষের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে।

ব্যবসা বাণিজ্যের পাশাপাশি দেশের যেকোনো সংকটে মানুষের পাশে থাকার চেষ্টা করে ফায়সাল হোসেনের প্রতিষ্ঠান। তার বাবা মো. আনোয়ার হোসেন দেশের প্লাষ্টিকখাতের পুরোধা ব্যক্তিত্ব। তার প্রতিষ্ঠান কোয়েস্ট এ্যাকসেসরিজের ক্রেতা বিশ্ববিখ্যাত চেইনশপ কোম্পানি ওয়ালমার্ট, এইচ এ্যান্ড এম, জোফ্রেস, ডায়সু জাপান, ইটিসি। এছাড়া যৌথ অংশীদারিত্ব হিসেবে প্রতিষ্ঠানটির সঙ্গে কাজ করছে টের প্যাক কানাডা এবং সিউএস।

কো- চেয়ারম্যান নির্বাচিত করায় এফবিসিসিআইকে ধন্যবাদ জানিয়ে ফায়সাল হোসেন জানান, প্লাস্টিক, রাবার ও পিভিসি খাত কঠিন সময় পারছে। বৈশ্বিক সঙ্কটের কারণে এ খাতে নানামুখী চ্যালেঞ্জ বিরাজ করছে। তবে প্লাস্টিক খাত উন্নয়নে আমরা নতুন করে বেশকিছু পদক্ষেপ নিতে যাচ্ছি।

সারাবাংলা/ইএইচটি/ইআ

এফবিসিসিআই


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর