Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আম বাগান দেখাতে রাষ্ট্রদূতদের চাঁপাই নিয়ে যাচ্ছে কৃষি মন্ত্রণালয়

সিনিয়র করেসপন্ডেন্ট
২৬ জুন ২০২৪ ১৮:৫৭

চাঁপাইনবাবগঞ্জের একটি আম বাগান। ছবি: সংগৃহীত

ঢাকা: বিশ্বের বিভিন্ন দেশে বাংলাদেশের সুস্বাদু ও সম্ভাবনাময় ফল আমের রফতানি বাড়াতে কৃষি মন্ত্রণালয় নানা উদ্যোগ নিয়ে বাস্তবায়ন করে যাচ্ছে। এর অংশ হিসেবে ঢাকায় নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও মিশনপ্রধানদের আম বাগান পরিদর্শন করাতে চাঁপাইনবাবগঞ্জ নিয়ে যাচ্ছে মন্ত্রণালয়টি।

বৃধবার (২৬ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে কৃষি মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে। এতে বলা হয়েছে, বৃহস্পতিবার (২৭ জুন) চাঁপাইনবাবগঞ্জের আম বাগান পরিদর্শনে নিয়ে যাওয়অ হবে রাষ্ট্রদূত ও মিশনপ্রধানদের। তাদের কাছে উত্তম কৃষি চর্চা (গ্যাপ) অনুসরণ করে নিরাপদ আম উৎপাদনের কার্যক্রম তুলে ধরা হবে।

ব্রুনেই, অস্ট্রেলিয়া, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া, ফিলিপাইন, পাকিস্তান, সিঙ্গাপুর, থাইল্যান্ড, ভুটান, ভিয়েতনাম, শ্রীলংকা, মিয়ানমার ও লিবিয়ার রাষ্ট্রদূতরা থাকছেন পরিদর্শন দলে। এ ছাড়া বিশ্বব্যাংকের কান্ট্রি ডিরেক্টর, আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিলের (আইএফএডি) কান্ট্রি ডিরেক্টর, জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) ডেপুটি কান্ট্রি ডিরেক্টর, জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) বাংলাদেশ প্রতিনিধিও থাকছেন এই দলে।

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুস শহীদের নেতৃত্বে অন্যদের মধ্যে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মো. আব্দুল ওয়াদুদ, কৃষি সচিব ওয়াহিদা আক্তার ও পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন এই পরিদর্শন দলে উপস্থিত থাকবেন বাংলাদেশের পক্ষে। কৃষি মন্ত্রণালয়ের অধীন বিভিন্ন সংস্থার প্রধানরাও থাকবেন।

কৃষি মন্ত্রণালয় জানিয়েছে, সফরকারী দলটি আগামীকাল বৃহস্পতিবার সকালে চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলার কান্দবোনা গ্রামে উত্তম কৃষি চর্চা (গ্যাপ) অনুসরণ করে পরিচালিত আম বাগান পরিদর্শন করবেন।

সারাবাংলা/ইএইচটি/টিআর

আম বাগান আম বাগান পরিদর্শন কৃষি মন্ত্রণালয় চাঁপাইনবাবগঞ্জ রাষ্ট্রদূত


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর