Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাদিক অ্যাগ্রোতে উচ্ছেদ অভিযান চালাবে ডিএনসিসি

স্টাফ করেসপন্ডেন্ট
২৭ জুন ২০২৪ ০০:২৯

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুর রামচন্দ্রপুর খাল দখল করে অবৈধভাবে স্থাপনা নির্মাণের অভিযোগ উঠেছে সাম্প্রতিক সময়ে আলোচনায় আসা সাদিক অ্যাগ্রো ফার্মের বিরুদ্ধে। তাদের নির্মাণ করা অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে অভিযান চালাবে ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি)।

বুধবার (২৬ জুন) নগর ভবনের এ সংক্রান্ত এক চিঠিতে জানানো হয়েছে, বৃহস্পতিবার (২৭ জুন) সকালে এই অভিযান চালানো হবে।

ডিএনসিসির প্রধান সম্পত্তি কর্মকর্তা মো. মাহে আলমের সই করা ওই চিঠিতে জানানো হয়, ঢাকা উত্তর সিটি করপোরেশনের অধীন মোহাম্মদপুর বেড়িবাঁধসংলগ্ন আশপাশের অবৈধ স্থাপনাসহ খাল ও সড়কের ভূমিতে সাদিক অ্যাগ্রোর অবৈধভাবে নির্মাণ করা স্থাপনা উচ্ছেদ করা হবে।

অভিযানের নেতৃত্ব দেবেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের অঞ্চল-৫-এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. মোতাকাব্বির আহমেদ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুব হাসান। ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাছে অভিযানের জন্য সহায়তা চাওয়া হয়েছে।

গত বছর ঈদুল আজহার আগে কোরবানির জন্য উট বিক্রি করে আলোচনায় এসেছিল সাদিক অ্যাগ্রো। তবে এ বছর এক কোটি ও দেড় কোটি টাকা দামের গরু এবং ১৫ লাখ টাকা দামের ছাগল বিক্রি করে আলোচনায় আসে প্রতিষ্ঠানটি। এর মালিক মো. ইমরান হোসেনের দাবি, শতভাগ ব্রাহমা জাতের গরু হওয়ার কারণেই তাদের গরুগুলোর এত দাম।

এদিকে নগরীর মোহাম্মদপুরের সাত সমজিদ হাউজিং ১ নম্বর সড়কে খালের জায়গা, নবীনগর হাউজিং ৭ নম্বর রোডে পানি উন্নয়ন বোর্ডের জায়গা এবং নবীনগর ১৬ নম্বর সড়কে খালের জায়গা দখল করে এই সাদিক অ্যাগ্রো গড়ে তোলা হয়েছে বলে অভিযোগ রয়েছে। সেখানেই বৃহস্পতিবার অভিযান চালাবে ডিএনসিসি।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/টিআর

অভিযান উচ্ছেদ অভিযান ডিএনসিসি ঢাকা উত্তর সিটি করপোরেশন সাদিক অ্যাগ্রো

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর