Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কবি আবু হাসান শাহরিয়ার ৬৫তম জয়ন্তী উদযাপন

সারাবাংলা ডেস্ক
২৭ জুন ২০২৪ ২০:৪২

বহুরৈখিক আবু হাসান শাহরিয়ারের ৬৫তম জয়ন্তী উদযাপন করেছে ছোটকাগজ কবিতাসংক্রান্তি। ২৬ জুন বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে ‘কবিসঙ্গ: শাহরিয়ার জয়ন্তী ২০২৪’ উদযাপিত হয়। কবিতাসংক্রান্তির পক্ষ থেকে অনুষ্ঠানের আয়োজন করেন কবি রনজু রাইম ও কবি শিখা চৌধুরী।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি। সভাপতি ছিলেন প্রধানমন্ত্রীর শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক উপদেষ্টা কবি কামাল চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন সাবেক সচিব আবু আলম মো. শহীদ খান, প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাঈমুল ইসলাম খান, বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা, বাংলাদেশ শিশু একাডেমির মহাপরিচালক আনজীর লিটন, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠসৈনিক আশরাফুল আলম।

অনুষ্ঠানের মধ্যমণি ছিলেন কবি আবু হাসান শাহরিয়ার। নির্ধারিত অতিথি ছাড়াও কবির বন্ধু, সুহৃদ ও গুণমুগ্ধ পাঠকের মধ্য থেকে শুভেচ্ছা বক্তব্য দেন কবি ফরিদ কবির, অনুবাদক আলম খোরশেদ, কবি দিলারা হাফিজ, ছবির কবি নাসির আলী মামুন, শিশুসাহিত্যিক রায়হান সিদ্দিক, ছড়াকবি রিফাত নিগার শাপলা।

আবু হাসান শাহরিয়ারের কবিতা আবৃত্তি করেন রেজীনা ওয়ালী লীনা, কাজী মাহতাব সুমন, মাহমুদা আখতার, সিদ্দিকুর রহমান পারভেজ, মনির হোসেন, মাসুদ সেজান ও আহমদে শিপলু। অতিথিদের উত্তরীয় ও ফুলেল শুভেচ্ছা জানান কবি রনজু রাইম ও কবি দীনা আফরোজ। আবু হাসান শাহরিয়ারের কবিতা থেকে গান পরিবেশন করেন অরিন্দম পাল ঝিনুক।

অনুষ্ঠানে আনিস রহমান, মতিন রায়হান, তপন বাগচী, মোহাম্মদ নূরুল হক, ইসলাম রফিক, এহসানুল ইয়াসিন, অরবিন্দ চক্রবর্তী, হুমায়ুন আইয়ুব, গিরীশ গৈরিক, হাসসান আতিক, হাসান মাহমুদসহ অনেকেই উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এজেডএস

৬৫তম জয়ন্তী উদযাপন আবু হাসান শাহরিয়ার


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর