Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রবীণদের নিয়ে ‘ইন্টারন্যাশনাল অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ’ শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট
২৭ জুন ২০২৪ ২৩:৪৯

ঢাকা: দেশে প্রথমবারের মতো আয়োজন করা হলো বয়সভিত্তিক প্রবীণ ক্রীড়াবিদদের নিয়ে ‘ইন্টারন্যাশনাল ওপেন ভ্যাটারেন্স অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ-২০২৪’।

বৃহস্পতিবার (২৭ জুন) শুরু অ্যাথলেটিকস ফেডারেশনের তিন দিনব্যাপী এই আয়োজনে বাংলাদেশসহ ছয় দেশের ক্রীড়াবীদরা অংশ নেন। সবমিলিয়ে এতে ৩৫ বছরের বেশি বয়সী ২৬৪ জন পুরুষ ও ৭৫ জন নারী অংশ নেন।

অ্যাথলেটিকস ফেডারেশন সূত্রে জানা গেছে, এই আয়োজনে, বাংলাদেশ, ভারত, পাকিস্তান, নেপাল, শ্রীলংকা ও মালদ্বীপ অংশ নিয়েছে। বাংলাদেশের পক্ষে বিভিন্ন জেলা ও সরকারি প্রতিষ্ঠান অংশ নেয়। এর মধ্যে বাংলাদেশ কাস্টমস’র পক্ষে ৭৩ জন পুরুষ ও ২৩ জন নারীসহ ৯৬ প্রতিযোগী এই ভেটেরান গেমসে অংশ নেয়।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আয়োজনের প্রথম দিনে ৪০০ মিটার দৌড়ে প্রথম হয়েছেন বাংলাদেশের মিজানুর রহমান। দ্বিতীয় হয়েছেন মালদ্বীপের খায়রুল। তৃতীয় হয়েছেন বাংলাদেশের মোহাম্মাদ জহিরুল কবীর (শাহীন)। প্রথম স্থান অধিকারীকে স্বর্ণ, দ্বিতীয় রোপ্য ও তৃতীয় বিজয়ীর হাতে ব্রোঞ্জ মেডেল তুলে দেওয়া হয়।

পুরস্কার বিতরণ করেন শোয়ান গ্রুপের প্রধান খবির উদ্দিন, অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক রকিব উদ্দিন মন্টু, ফেডারেশনের কর্মকর্তা আব্দুল ওয়াহাব প্রমুখ। শনিবার (২৯ জুন) এই প্রতিযোগিতা শেষ হবে।

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর