Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সারা দেশে ভারী বর্ষণের সতর্কবার্তা আরও ৩ দিন

স্পেশাল করেসপন্ডেন্ট
৩০ জুন ২০২৪ ২০:২৬

মৌসুমি বায়ুর প্রভাবে রোববার দিনভর ঢাকাসহ সারা দেশেই ভারী বৃষ্টিপাত হয়েছে। আবহাওয়া অধিদফতর বলছে, ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে আরও তিন দিন। ছবি: সারাবাংলা

ঢাকা: মৌসুমি বায়ুর প্রভাবে আরও তিন দিনের জন্য দেশব্যাপী ভারী থেকে অতি ভারী বর্ষণের সতর্কবার্তা জারি করেছে আবহাওয়া অধিদফতর। আজ রোববার (৩০ জুন) বিকেল থেকে পরবর্তী ৭২ ঘণ্টার জন্য এই সতর্কবার্তা জারি করা হয়েছে। পাশাপাশি অতি ভারী বর্ষণের কারণে পাহাড়ি অঞ্চলে ভূমিধসের শঙ্কার কথাও জানিয়েছে অধিদফতর।

এ নিয়ে টানা দ্বিতীয়বারের মতো তিন দিনের জন্য ভারী বর্ষণের সতর্কবার্তা জারি হলো। এর আগে গত বৃহস্পতিবার (২৭ জুন) তিন দিনের জন্য সতর্কবার্তা জারি করেছিল আবহাওয়া অধিদফতর।

রোববার (৩০ জুন) বিকেলে আবহাওয়া অধিদফতরের ঝড় সতর্কীকরণ কেন্দ্র থেকে জারি করা হয়েছে এই সতর্কবার্তা। এতে সই করেছেন আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন।

সতর্কবার্তায় বলা হয়েছে, বাংলাদেশের ওপর মৌসুমি বায়ু সক্রিয় থাকায় রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, ঢাকা, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও আগামীকাল রোববার (৩০ জুন) বিকেল ৪টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টায় ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

২৪ ঘণ্টা সময়ের মধ্যে ৪৪ থেকে ৮৮ মিলিমিটার বৃষ্টিপাত হলে তাকে ভারী বর্ষণ বলা হয়। অন্যদিকে ২৪ ঘণ্টায় ৮৯ মিলিমিটার বা তার বেশি বৃষ্টিপাত হলে তাকে বলা হয় অতি ভারী বর্ষণ।

এদিকে ভারী বর্ষণের প্রভাবে পাহাড় ধসের শঙ্কার কথাও বলছে আবহাওয়া অধিদফতর। সতর্কবার্তায় বলা হয়েছে, ভারী বর্ষণজনিত কারণে চট্টগ্রাম ও সিলেট বিভাগের পাহাড়ি এলাকার কোথাও কোথাও ভূমিধসের আশঙ্কা রয়েছে।

সারাবাংলা/টিআর

অতি ভারী বর্ষণ আবহাওয়া অধিদফতর টপ নিউজ পাহাড় ধস বর্ষণের সতর্কবার্তা ভারী বর্ষণ ভূমিধসের শঙ্কা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর