Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টানা তৃতীয় দিনের আন্দোলনে জবি শিক্ষার্থীরা, সড়ক অবরোধ

জবি করেসপন্ডেন্ট
৩ জুলাই ২০২৪ ১৭:৩১

জবি: সরকারি চাকরিতে কোটা পুনর্বহালের প্রতিবাদে পুরান ঢাকার তাঁতীবাজার অবরোধ করেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থীরা।

সরকারি দপ্তর, স্বায়ত্তশাসিত বা আধা স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও বিভিন্ন করপোরেশনে চাকরিতে সরাসরি নিয়োগের ক্ষেত্রে (৯ম থেকে ১৩তম গ্রেড) কোটা বাতিলসংক্রান্ত পরিপত্র অবৈধ ঘোষণা করে রায় দিয়েছেন হাইকোর্ট। এই রায়ের প্রতিবাদে টানা তৃতীয় দিনের মত আন্দোলন কর্মসূচি ও পুরান ঢাকার তাঁতীবাজার অবরোধ করেন জবি শিক্ষার্থীরা।

বুধবার (৩ জুলাই) ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়’-এর ব্যানারে শিক্ষার্থীরা আন্দোলনে নামেন। এ সময় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে তাঁতীবাজারে গিয়ে রাস্তা অবরোধ করে দেন।

শিক্ষার্থীদের রাস্তা অবরোধের সময় পুরো পুরান ঢাকা অচল হয়ে পড়ে। এতে ভোগান্তিতে পড়ে সাধারণ মানুষ। সদরঘাটগামী গাড়িগুলোও আটকে পড়ে এ সময়। মিছিলে শিক্ষার্থীরা ‘লেগেছে রে লেগেছে, রক্তে আগুন লেগেছে’, ‘মেধাবীরা আসছে, রাজপথ কাঁপছে’, ‘মুক্তি চাই-মুক্তি চাই, কোটা থেকে মুক্তি চাই’সহ বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

আন্দোলনে নেতৃত্ব দেওয়া রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জসিম উদ্দিন বলেন, ‘আমরা সংস্কার না, সম্পূর্ণ কোটা বাতিল চাই। দাবি না মানা পর্যন্ত লাগাতার রাস্তা অবরোধ কর্মসূচি চলবে আমাদের।’

সারাবাংলা/এনইউ

আন্দোলন কোটা পুনর্বহাল জবি


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর