Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভিড় নেই বাস কাউন্টারে


১ জুন ২০১৮ ১৭:৪৫

।। শাহ্ ওমর, স্টাফ করেসপনডেন্ট।।

ঢাকা: ঈদে বাড়ি ফিরতে বাসের আগাম টিকেট বিক্রি শুরু হলেও কাউন্টারগুলোয় দেখা যায়নি উপচেপড়া ভিড়। রাজধানীর গাবতলী হানিফ পরিবহন, শ্যামলী পরিবহনের কাউন্টারসহ বেশ কয়েকটি কাউন্টারে ঘুরে দেখা যায়, অল্পসংখ্যক লোক টিকেট সংগ্রহ করতে এসেছেন।

শ্যামলী পরিবহনের কাউন্টার ম্যানেজার মো. নিপু সারাবাংলাকে বলেন, ‘২৯ মে থেকে টিকেট বিক্রি শুরু হয়েছে। যাত্রীরা সাধারণত ২০ রোজার পর থেকে টিকেট সংগ্রহ করে থাকেন। এ কারণে এখনও চোখে পড়ার মতো ভিড় তৈরি হয়নি।’

এ ছাড়াও অগ্রিম টিকিট বিক্রি করছে এমন বড় পরিবহন কাউন্টারগুলো হলো কল্যাণপুর, যাত্রাবাড়ী, সায়েদাবাদ, কলাবাগান। এ সব কাউন্টার ঘুরেও দেখা মেলেনি উপচেপড়া ভিড়।

বাসের আগাম টিকেট বিক্রির বিষয়ে কথা হয় আন্তঃজেলা পরিবহন মালিক সমিতির সভাপতি এনায়েত উল্লার সঙ্গে।

তিনি জানান, আগাম টিকেট বিক্রি শুরু হয়েছে। যাত্রীরা তাদের কাঙ্ক্ষিত টিকেট সংগ্রহ করছেন। টিকেট সংগ্রহ নিয়ে যাত্রীদের কোনো অভিযোগ নেই। এ ছাড়াও ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় নামানো হচ্ছে না বলেও সারাবাংলাকে জানান তিনি।

কল্যাণপুরে হানিফ পরিবহনের ম্যানেজার রতন বলেন, ‘পর্যাপ্ত টিকেট আছে। টিকেট পেতে যাত্রীদের কোনো ভোগান্তি হবে না।’

গাবতলী টার্মিনালে আগাম টিকিট সংগ্রহ করতে আসা ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুজন শিক্ষার্থী হাফিজ ও নাহিদের সঙ্গে কথা বলেন সারাবাংলার প্রতিনিধি।

তারা জানান, তাদের একজনের বাড়ি খুলনা এবং অপরজনের বাড়ি যশোরে। তারা ১৩’ই জুনে’র টিকিট সংগ্রহ করেছেন। ঈদের ৬-৭দিন আগে টিকিট সংগ্রহ করতে আসলে উপচেপড়া ভিড়ের কারণে ভোগান্তির শিকার হতে হয় তাই এবার আগেই টিকিট সংগ্রহ করে ফেলেছেন তারা।

বিজ্ঞাপন

এছাড়াও আমিনুল ইসলাম নামে টিকিট সংগ্রহ করতে আসা একজন সরকারি চাকরিজীবী জানান, স্ত্রী ও দুই সন্তানসহ তিনি পরিবারের সঙ্গে ঈদ আনন্দ ভাগাভাগি করে নিতেই তিনি আগাম টিকেট সংগ্রহ করেছেন।

তিনি মনে করেন, আরো কয়েকদিন পরে টিকিট সংগ্রহ করতে আসলে তেমন ভালো সিট পাওয়া যাবে না। এ ছাড়াও লম্বা লাইন ধরে টিকেট সংগ্রহ করার ভোগান্তি এড়াতে তিনি বাসের আগাম টিকেট নিয়েছেন।

সারাবাংলা/এসও/একে

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর