Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিংগেল ইউজ প্লাস্টিকমুক্ত হলো ৫ স্কুল

স্পেশাল করেসপন্ডেন্ট
৪ জুলাই ২০২৪ ১৮:১৭

পরিবেশ মন্ত্রণালয়ে ব্রিফ করেন মন্ত্রী সাবের হোসেন চৌধুরী। ছবি: সারাবাংলা

ঢাকা: পরিবেশ দূষণ রোধে প্রতিটি বিভাগে দুটি করে সিংগেল ইউজ প্লাস্টিকমুক্ত (এসইউপি) স্কুল ক্যাম্পাস বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে সরকার। এরই মধ্যে পাঁচটি স্কুলকে গ্র্যাজুয়েশন সিরিমনির মাধ্যমে এসইউপিমুক্ত করা হয়েছে। সেগুলো হলো— রংপুরের রংপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও রংপুর জেলা স্কুল, ঢাকার লালমাটিয়া স্কুল অ্যান্ড কলেজ এবং খুলনার সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয় ও খুলনা বিশ্ববিদ্যালয় স্কুল।

বৃহস্পতিবার (৪ জুলাই) সচিবালয়ে মন্ত্রণালয় সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ুবিষয়ক মন্ত্রী সাবের হোসেন চৌধুরী।

সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রতিটি বিভাগের দুটি করে আট বিভাগের মোট ১৬টি স্কুল এসইউপিমুক্ত করার উদ্যোগ নিয়েছিল সরকার। এসইউপিমুক্ত পাঁচটি স্কুল বাদে বাকিগুলোর মধ্যে রয়েছে— ঢাকার সেন্ট যোসেফ স্কুল অ্যান্ড কলেজ; চট্টগ্রামের পাহাড়তলী গার্লস স্কুল অ্যান্ড কলেজ, ও সেন্ট প্ল্যাসিডস স্কুল অ্যান্ড কলেজ; বরিশালের বরিশাল সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও বরিশাল জেলা স্কুল।

এই তালিকায় আরও রয়েছে— ময়মনসিংগের বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও ময়মনসিংহ জিলা স্কুল; সিলেটের হজরত ওমর ফারুক (র.) একাডেমি ও সিলেট পাইলট উচ্চ বিদ্যালয়; এবং রাজশাহীর লক্ষীপুর বালিকা উচ্চ বিদ্যালয় ও প্রথম আলো ট্রাস্ট পাঠশালা।

সারাবাংলা/জেআর/টিআর

এসইউপি পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী সিংগেল ইউজ প্লাস্টিক


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর