Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরাজদিখানে পাশবিক নির্যাতনের শিকার শিশু ইয়াছিন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৪ জুলাই ২০২৪ ২৩:১২

মুন্সীগঞ্জ: গত কয়েকদিন ঢাকার নবাবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি আছে ৭ বছরের শিশু ইয়াসিন। গ্রামের বাড়ি মুন্সীগঞ্জের সিরাজদিখান উপজেলার মধুপুরে। বাবা-মা ইয়াসিনকে দাদার কাছে রেখে অন্য জায়গায় চলে গেছেন। অভাবের সংসার। তাই পার্শ্ববর্তী রাজানগর বাজারে সামান্য বেতনে শিশু ইয়াসিন হোটেলে কাজ নেয় গত তিন মাস আগে। কিন্তু তুচ্ছ বিষয় নিয়ে হোটেল মালিক মিন্টু তাকে প্রায় মারধর করতো।

হাসপাতাল সূত্রে জানায়, গত ২৫ জুন ইয়াসিন রেস্তোরাঁয় কাজ করার সময় হাত থেকে একটি প্লেট পড়ে যায়। এ ঘটনার জের ধরে হোটেলের মালিক মিন্টু শিশুটিকে হাতে পায়ে গরম ছ্যাকা দিয়ে পাশবিক নির্যাতন চালায় ও দুইদিন দড়ি দিয়ে বেঁধে রাখে। স্থানীয় এক নারী তাকে উদ্ধার করে নবাবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

ইয়াসিনের দাদা আব্দুস সাত্তার তিনি বলেন, ‘আমি ওকে লালন পালন করি। অভাবের সংসার। বাজারে সবজি বিক্রি করে কোনোমতে সংসার চালাই। তাই নাতি ইয়াসিনকে মিন্টুর কাছে কাজে দিয়েছিলাম। কিন্তু সে আমার নাতির ওপর নির্যাতন করেছে।’

এ কথা বলে তিনি কান্নায় ভেঙে পড়েন।

শিশু ইয়াছিন জানায়, তাকে মাঝেমধ্যেই মারধর করত হোটেল মালিক মিন্টু। ওই দিন হাত থ্যাকা প্লেট পড়ে গেলে লোহার রড গরম করে শরীর, হাতে পায়ে ছ্যাকা দেয়।

সিরাজদিখান থানার ওসি মো. মুজাহিদুল জানান, ওই শিশু শ্রমিক হাসপাতালে ভর্তি আছে। তাকে নির্যাতনের লিখিত অভিযোগ পেয়েছি। আমরা আইনি ব্যবস্থা নেব।

সারাবাংলা/একে

শিশু নির্যাতন সিরাজদিখান


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর