Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাবুল হত্যাকাণ্ড: মেয়র আক্কাছের ৫ দিনের রিমান্ড আবেদন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৬ জুলাই ২০২৪ ২০:৪৫

রাজশাহী: রাজশাহীর বাঘা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল হত্যা মামলার প্রধান আসামি বাঘা পৌরসভার মেয়র আক্কাছ আলীর পাঁচদিনের রিমাণ্ডের আবেদন করেছে পুলিশ। তবে মামলার নথি অন্য আদালতে থাকায় রিমান্ডের শুনানি বা শুনানির দিন ধার্য করা হয়নি আজ।

শুক্রবার (৫ জুলাই) ঢাকা থেকে গ্রেফতারের পর শনিবার (৬ জুলাই) সকালে তাকে রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নেওয়া হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর দুপুরে রাজশাহীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক তাকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন। রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশের সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত ২২ জুন বাঘা পৌর মেয়র আক্কাছ আলীর দুর্নীতি অনিয়মের প্রতিবাদে চলা মানববন্ধন কর্মসূচিতে হামলা হলে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল গুরুতর আহত হন। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত ২৬ জুন বিকেলে মারা যান আওয়ামী লীগ নেতা বাবুল।

বাঘা উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুর রহমান পিন্টু বাদী হয়ে মেয়র আক্কাছকে প্রধান করে ৪৬ জন নামীয়সহ ২০০ থেকে ৩০০ জনকে অজ্ঞাতনামা আসামি করে বাঘা থানায় হত্যা মামলা দায়ের করেন। এই হত্যা মামলার প্রধান আসামি মেয়র আক্কাছ ঘটনার পর থেকে পলাতক ছিলেন। শুক্রবার ভোরে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ মতিঝিল এলাকা থেকে আক্কাছ ও তার অপর চার সহযোগীকে গ্রেফতার করেন। পরে রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশের কাছে আসামিদের হস্তান্তর করা হয়।

রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) রুহুল আমিন জানান, আওয়ামী লীগ নেতা বাবুল হত্যা মামলাটি তদন্ত করছেন বাঘা থানার ওসি তদন্ত পুলিশ পরিদর্শক সোয়েব খান। এই মামলার প্রধান আসামি মেয়র আক্কাছ আলীকে ৬ জুলাই আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ডের আবেদন করেছেন তদন্ত কর্মকর্তা। তবে এই হত্যা মামলায় আগে গ্রেফতার হওয়া আসামিরা জেলা ও দায়রা জজ আদালতে জামিনের আবেদন করায় মামলার নথি সেখানে রয়েছে। আসামিদের জামিন আবেদনের শুনানি শেষে নথি বিচারিক আদালতে ফেরত আসলে তখন মেয়র আক্কাছ আলীর রিমান্ড শুনানি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এদিকে ঢাকায় আক্কাছ আলীর সঙ্গে গ্রেফতার হওয়া অপর চার সহযোগী আসামি মজনু, টুটুল, আব্দুর রহমান মহুরি ও স্বপনকে শনিবার আদালতে হাজির করা হয়নি। রোববার (৭ জুলাই) তাদেরকে আদালতে হাজির করে রিমান্ডের আবেদন জানানো হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) আমিনুল ইসলাম জানান, আওয়ামী লীগ নেতা আশরাফুল ইসলাম বাবুল হত্যা মামলায় প্রধান আসামি আক্কাছ আলীসহ এখন পর্যন্ত মোট ১১ জনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

সারাবাংলা/এনইউ

টপ নিউজ বাবুল মেয়র আক্কাছ হত্যাকাণ্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর