Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পানামাকে বিধ্বস্ত করে সেমিতে কলম্বিয়া

স্পোর্টস ডেস্ক
৭ জুলাই ২০২৪ ০৬:০৭

গত দুই বছর কোন আন্তর্জাতিক ম্যাচে হারেনি তারা। টানা ২৬ জয় নিয়েই কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে খেলতে নেমেছিল কলম্বিয়া। এবারের আসরে চমক দেখানো পানামাকে নিয়ে রীতিমত ছেলেখেলা করলেন হামেস রদ্রিগেজরা। কোপার তৃতীয় কোয়ার্টার ফাইনালে পানামাকে ৫-০ গোলে বিধ্বস্ত করে সেমিতে পৌঁছে গেছে কলম্বিয়া। এই জয়ে টানা ২৭ ম্যাচে অপরাজিত থাকল তারা।

প্রথমবার কোয়ার্টারে ওঠা পানামার বিপক্ষে ম্যাচের শুরু থেকেই দাপটের সাথে খেলেছে কলম্বিয়া। ম্যাচের মাত্র ৬ মিনিটের মাথায় লিড নেয় তারা। রদ্রিগেজের বাড়ানো বলে গোল করে দলকে এগিয়ে দেন জন করডোবা। ১৫ মিনিটের মাথায় পেনাল্টি পায় কলম্বিয়া। সেখান থেকে গোল করে ব্যবধান দ্বিগুণ করেন রদ্রিগেজ।

বিজ্ঞাপন

৪১ মিনিটে তৃতীয় গোল করে দলের জয় অনেকটাই নিশ্চিত করেন লুইস দিয়াজ। এই গোলেও অ্যাসিস্ট ছিল রদ্রিগেজের। ৩-০ গোলের লিড নিয়েই বিরতিতে যায় কলম্বিয়া।

বিরতির পরেও ম্যাচে নিজেদের আধিপত্য বজায় রেখেছে কলম্বিয়া। ৭০ মিনিটে আসে চতুর্থ গোল। মুনোজের বাড়ানো বলে গোল করেন রিচার্ড রিওস। ম্যাচের ৯৪ মিনিটে আবারও পেনাল্টি পায় কলম্বিয়া। স্পটকিক থেকে ম্যাচের পঞ্চম গোল করেন মিগুয়েল বোরজা। শেষ পর্যন্ত ৫-০ গোলের বিশাল জয় নিয়েই সেমিতে পা রাখল কলম্বিয়া।

এক গোল ও দুই অ্যাসিস্টে ম্যাচসেরা হামেস রদ্রিগেজ। এই নিয়ে এবারের আসরে তার অ্যাসিস্ট মোট ৫টি। এবারের কোপার ৪ ম্যাচেই ম্যাচসেরা হয়েছে তিনি।

সারাবাংলা/এফএম

কলম্বিয়া কোপা আমেরিকা ২০২৪ টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে রুখে দিল নিউক্যাসেল
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৮

সম্পর্কিত খবর