Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্ট্রেচারে করে হাইকোর্টে পা হারানো রাসেল, ক্ষতিপূরণ চেয়ে রিট

স্টাফ করেসপন্ডেন্ট
৭ জুলাই ২০২৪ ১৭:২৫

ঢাকা: রাজধানীর ডেমরায় কোনাপাড়া মজুমদার সড়কে ভেকুর ধাক্কায় নির্মাণাধীন বাড়ির দেওয়াল ভেঙে চাপা পড়ে শিশু রাসেলের পা হারানোর ঘটনায় পর্যাপ্ত ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে।

রোববার (৭ জুলাই) বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের নেতৃত্বাধীন বেঞ্চে রিটটি শুনানির জন্য উপস্থাপন করা হয়।

এরপর রিট আবেদনে ত্রুটি চোখে পড়ায় আদালত এ বিষয়ে সম্পূরক আবেদন করতে রিটকারী আইনজীবীকে নির্দেশ দেন এবং নট দিস উইক (এ সপ্তাহে নয়) রাখেন।

এর আগে, আজ রিটে শুনানির আগে স্ট্রেচারে করে শিশু রাসেলকে হাইকোর্টে নিয়ে আসা হয়।

গত সপ্তাহে রাসেলের বাবা দেলোয়ার হোসেন ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে এ রিট দায়ের করেন।

গত ১১ মে রাজধানীর ডেমরায় কোনাপাড়া মজুমদার সড়কে ভেকুর ধাক্কায় নির্মাণাধীন বাড়ির দেওয়াল ভেঁঙে চাপা পড়ে এক পথচারী ঘটনাস্থলে নিহত হন। আহত হয় অপর এক শিশু।

নিহত পথচারীর নাম টুটুল (৪৫) এবং গুরুতর আহত শিশুর নাম রাসেল (১০)।

কোনাপাড়া বাজার সংলগ্ন মজুমদার রোডে সম্রাটের চা দোকানের গলির ভেতর এ ঘটনা ঘটে।

নিহত টুটুল কোনাপাড়া এলাকার বাইতুল কারিম জামে মসজিদ এলাকায় বসবাস করেন। গুরুতর আহত শিশু রাসেল দুর্ঘটনায় স্থলের পাশে ওহাব হাজীর বাড়ির বাসিন্দা।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, ২৪৭/২ হোল্ডিংয়ের বাউন্ডারির ভেতর থেকে একটি ভেঁকু কাজ করছিল। সেই সময় ওই পথ দিয়ে শিশু রাসেল ও টুটুল হেটে যাওয়ার সময় আচমকা বিকট শব্দ শুনতে পান। পরে তারা তারা দেয়ালচাপা পড়েন। পরে লোকজন এগিয়ে এসে দেওয়াল চাপা পড়া দুজনকে বের করে নিয়ে আসেন।

এদের মধ্যে মাথা থেতলে গিয়ে ঘটনাস্থলেই মৃত্যু হয় টুটুলের এবং আহত শিশু রাসেল কোমর পর্যন্ত দেয়াল চাপায় থেঁতলে যায় এবং গুরুতর আহত হয়। পরে লোকজন আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। পরে হাসপাতালে রাসেলের একটি পা কেটে ফেলতে হয়।

সারাবাংলা/কেআইএফ/একে

টপ নিউজ পা হারানো রাসেল রাসেল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর