Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

উরুগুয়েতে নার্সিং হোমে আগুনে ১০ বৃদ্ধের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
৮ জুলাই ২০২৪ ১৪:৩৯

উরুগুয়ের একটি নার্সিং হোমে আগুনে ১০ বৃদ্ধের মৃত্যু হয়েছে। রোববার ভোরের এই অগ্নিকাণ্ডে নার্সিংহোমের কেয়ারটেকার কোনমতে প্রাণে বেঁচে গেছেন।

আনুষ্ঠানিক বিবৃতিতে কর্তৃপক্ষ জানিয়েছে, মৃতদের মধ্যে ৮ জন নারী ও দুইজন পুরুষ। আগুন থেকে পুরো নার্সিং হোমে ধোঁয়া ছড়িয়ে পড়েছিল।

সোমবার (৮ জুলাই) এএফপি এসব তথ্য জানিয়েছে। রাজধানী থেকে প্রায় ২৯০ কিলোমিটার দূরে অবস্থিত ত্রেইনতা ই ত্রেস শহরে এই নার্সিংহোমটি অবস্থিত।

উরুগুয়ের জনস্বাস্থ্য বিষয়ক মন্ত্রী কারিনা রান্দো সাংবাদিকদের বলেন, ‘এটি একটি দুর্ঘটনা। হাসপাতালটি খুব বড় নয়। সব মিলিয়ে এতে ছয়টি কক্ষ ছিল। সেখানে অধিকাংশই প্রবীণ নাগরিক ভর্তি ছিলেন। একটি ঘর গরম করার হিটার থেকে এই আগুনের সূত্রপাত হয়। এই প্রতিষ্ঠানটি বেশ ভালো অবস্থায় ছিল। আমরা সম্প্রতি এটি পরিদর্শন করেছিলাম এবং তেমন কোনো সমস্যা খুঁজে পাইনি।’

বিবৃতি বলা হয়, ধোঁয়ায় শ্বাসরুদ্ধ হয়ে ১০ জনের মৃত্যু হয়। তাদের মরদেহ উদ্ধার করা হয়েছে। হাসপাতালে ২০ বছরের এক যুবক ছিলেন। তিনি সেখানকার কেয়ারটেকার হিসেবে কাজ করতেন। আগুন লাগার পর তিনি পালিয়ে প্রাণে বেঁচে যান।

ধারণা করা হচ্ছে, হাসপাতালের বসার ঘরে আগুন লাগে। তবে কীভাবে আগুন লাগলো, তা এখনো জানা যায়নি। যে যুবক প্রাণে বেঁচে গেছেন, তিনি গ্যারেজের ভেতর দিয়ে বাইরে এসেছেন বলে জানা গেছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, মৃতদের মধ্যে ৭ জনের মৃত্যু হয়েছে ঘটনাস্থলেই। তিনজনকে আশঙ্কাজনক অবস্থায় স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়ার পর সেখানে তাদের মৃত বলে ঘোষণা করা হয়।

সারাবাংলা/এমও

আগুন উরুগুয়ে নার্সিং হোম


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

সম্পর্কিত খবর