Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাশেদ নিজামের ওপর হামলায় ক্র্যাবের নিন্দা ও প্রতিবাদ

সিনিয়র করেসপন্ডেন্ট
৮ জুলাই ২০২৪ ১৮:৩৯

ঢাকা: যমুনা টেলিভিশনের বিশেষ প্রতিনিধি রাশেদ নিজামের ওপর হামলার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব)।

সোমবার (৮ জুলাই) বিকেলে এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

সংগঠনের সাবেক সাংগঠনিক সম্পাদক রাশেদ নিজামের ওপর হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়ে বিবৃতিতে সভাপতি কামরুজ্জামান খান ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম বলেছেন, এই ঘটনা স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। যেই দুর্নীতি করবে সাংবাদিক তারই দুর্নীতির ফিরিস্তি তুলে ধরবে -এটাই সাংবাদিকতা।

এর আগে, দুপুরের দিকে খুলনার চুকনগরে জেলা পরিষদ ভবনে হামলার ঘটনাটি ঘটে।

রাশেদ নিজাম জানান, খুলনার চুকনগরে জেলা পরিষদের স্থানে মার্কেট নির্মাণ হচ্ছে। সেখানে দোকান বরাদ্দ নিয়ে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আছে। যার বড় অংশের সঙ্গে খুলনা জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা এস এম মাহবুবর রহমান জড়িত আছে মর্মে জানতে পারি।

সোমবার ক্যামেরাম্যানসহ কে ডি ঘোষ রোডস্থ জেলা পরিষদে তার কক্ষে সাক্ষাতকার নিতে যাই। তিনি হঠাৎ উত্তেজিত হয়ে আমাকে এবং আমার ক্যামেরাম্যানকে শারীরিকভাবে আঘাত করেন। ধাক্কা দিয়ে কক্ষ থেকে বের করে দেন এবং ক্যামেরার মেমোরি কার্ড ছিনিয়ে নেওয়ার চেষ্টা করেন। এসময় মাহবুব রহমান অশ্লীল ভাষা ব্যবহার করেন এবং আমাকে প্রাণে মেরে ফেলার হুমকি দেন।

রাশেদ বলেন, এই ঘটনার প্রেক্ষিতে তিনি এবং তার টিমের লোকজন সামাজিক ও মানসিকভাবে বিপর্যস্ত হয়ে পড়েছেন এবং নিরাপত্তাহীনতায় ভুগছেন। এই ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে বলেও তিনি জানান।

সারাবাংলা/ইউজে/এনইউ

ক্র্যাব রাশেদ নিজাম সাংবাদিক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর